গৌরীপুর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা পেল শিক্ষা বৃত্তি, উপকরণ ও বাইসাইকেল

0

শাহজাহান কবিরঃ
ময়মনসিংহের গৌরীপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উন্নয়ন সহায়তা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর স্থানীয় প্রায় ৫শ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি, বাইসাইকেলসহ নানা শিক্ষা, স্বাস্থ্য ও ক্রীড়া উপকরণ বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (১৮ জুন) বেলা ১১ টায় পাবলিক হলে এ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি।

উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধরের সভাপতিত্বে ও মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার কমল রায়ের সঞ্চালনায় এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অন্যদের মাঝে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহাম্মদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি প্রমুখ।

এতে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হাসান আজাদ লিটন, ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম অন্তর, পৌর কাউন্সিলর মোঃ আব্দুল কাদির, বিআরডিবি’র চেয়ারম্যান উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বাচ্চু, উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ মুকতাদির শাহীন, সাধারণ সম্পাদক ইমতিয়াজ সুলতান জনি, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি উত্তম সরকার, পৌর ছাত্রলীগের সভাপতি আল হোসাইন, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন প্রমুখ।

উপজেলা প্রশাসনিক কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের উন্নয়ন সহায়তা কর্মসূচীর আওতায় ২০১৯-২০২০ অর্থ বছরের বরাদ্দে স্থানীয় নৃ-গোষ্ঠীর দলিত সম্প্রদায়ের প্রাক প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের এ সহায়তা দেয়া হয়েছে।
তিনি বলেন, গৌরীপুর উপজেলায় এ কর্মসূচীর আওতায় ২৪০ জন শিক্ষার্থীকে মোট ৩ লক্ষ টাকা শিক্ষা বৃত্তি দেয়া হয়েছে। মাধ্যমিক পর্যায়ে ৩০ জন শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়। এছাড়া ১৫০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা ও স্বাস্থ্য উপকরন এবং ৩টি গ্রুপে ক্রীড়া ও সাংস্কৃতিক উপকরণ বিতরণ করা হয়েছে বলে জানান তিনি।

%d bloggers like this: