গৌরীপুর অভিনব কৌশলে ছিনিয়ে নিল ব্যবসায়ীর টাকা

0

আবদুল কাদের :

ময়মনসিংহর গৌরীপুর উপজেলা  রামগাপালপুর বাসষ্টেশন এ হীরা ট্রেডাসের্র রড় সিমেন্ট দোকান থেকে ৫ শত টাকা নোট বদল করার মাধমে দুই বিদেশী অভিনব কৌশলে  ছিনিয়ে নিয়ে যায় ২৭০০০ হাজার টাকা।

৩ জানুয়ারী শনিবার বলা ১১ টায় এ অভিনব ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শী সুত্র জানা গছ ১জন পুরুষ ও ১জন মহিলা দামী পাজারো গাড়ি নিয়ে হীরা ট্রেডার্সের দোকানের সামনে এসে দাড়ায়। দোকানে এসে তারা ২ টি ৫ শত টাকা নিয়ে ১ হাজার টাকার নোট বদল করে দিতে দোকানের মালিক মোঃ হিরা মিয়ার নিকট আবদার কর।

মালিক হিরা মিয়া ১ হাজার নোট দিলে বিদেশী পুরুষ লোকটি নোটটি পুরাতন দেখে সেটা নিতে চায়নি । এদিকে মহিলা বিদেশীনী দোকানের কর্মচারী ও উৎসুক জনতার ছবি তুলত ব্যস্ত হয় পড়ে ।

পুরাতন টাকা নিতে না চাইলে মালিক হিরা মিয়া তার পকেটে রাখা ৫ শত ও ১ হাজার টাকা বান্ডেল পুরুষ বিদেশীর সামনে মেলে ধরে। এসময় মহিলা বিদেশীনী হিরা ও তার সঙ্গীর ছবি তোলার জন্য কাছে এসে দুজনকে এক সাথে দাড়াতে অনুরোধ করে। মহিলা হিরা ও বিদেশীর ছবি তোলার পর তারা দোকান ত্যাগ করে দ্রুত গতিতে ময়মনসিংহের দিকে গাড়ি নিয়ে চলে যায়।

তারা চলে যাবার পর হীরা  ট্রেডার্সের   মালিক হিরা টবিল উপর মেলে রাখা টাকা পকেটে রাখার সময় গুনে দেখেত পায় ২৭০০০ হাজার টাকা কম। সে তখন বুঝতে পারে ২ বিদেশী লোক অভিনব কৌশলে প্রতারনার মাধমে টাকা ছিনিয়ে নিয়ে গেছে।

এবিষয়ে হিরা মিয়া জানিয়েছেন নতুন ১ হাজার নোট নিতে দেখছি। কিন্ত সেই টাকার সাথে ২৭০০০ হাজার টাকা কি ভাবে সরিয়েছে বুঝতে পারিনি। দুজনকে মধ্যপ্রাচ্যর বিদেশী বলে মনে হয়েছে।

উপস্থিত লোকজন জানিয়েছেন প্রায় ১ মাস আগে এ বাজারেই এমন দুই বিদেশী পুরুষ লোক বর্ষা টলিকম থেকে ফ্লেক্সিলোড করতে এসে টাকা বদল করার মাধমে ১৯৫০০ টাকা প্রতারনার করে নিয়ে যায়। বর্ষা টলিকমের মালিক মোঃ খোকন মিয়া ঘটনা স্বীকার করে। অনুসন্ধান জানা গেছে ঈশ্বরগঞ্জ,নান্দাইল,তারাকাদা,ফুলপুর এলাকায় বিভিন্ন রড়-সিমেন্ট,মুদির দোকানমালিক বিদেশীর দ্বারা লোকজন প্রতারনার শিকার হচ্ছে।

%d bloggers like this: