গৌরীপুরে মুজিববর্ষের প্যানা লাগানোকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতা ফারুককে কুপিয়ে জখম

0

স্টাফ রিপোর্টার:
মুজিববর্ষ উপলক্ষে প্যানা লাগানোর ঘটনাকে কেন্দ্র করে ময়মনসিংহের গৌরীপুরে মধ্য রাতে পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক উমর ফারুক স্বাধীন (৩২) কে রামদা দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখমের অভিযোগ ওঠেছে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মাসুদুর রহমান শুভ্র’র অনুসারীদের বিরুদ্ধে। রবিবার (১৫ মার্চ) দিনগত রাত সাড়ে ১২ টায় গৌরীপুর পৌর শহরে কালীপুর মোড় এলাকাায় এ হামলার ঘটনাটি ঘটে। আহত ছাত্রলীগ নেতা বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় গৌরীপুর থানায় মামলা দায়ের
হয়েছে।এর আগে রাত ৯ টার সময় স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে মুজিববর্ষের প্যানাকে কেন্দ্র করে গৌরীপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুকতাদির খান পাঠান তুষারের সঙ্গে মাসুদুর রহমান শুভ্র’র অনুসারীদের হাতাহাতির ঘটনা ঘটে।এদিকে ছাত্রলীগ নেতা ফারুকের ওপর সন্ত্রাসী হামলায় ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সোমবার দুপুরে গৌরীপুর পৌর শহরে একটি বিক্ষোভ মিছিল করে উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।
গৌরীপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুকতাদির খান পাঠান তুষার জানান, ঘটনারদিন রাত ৯টার দিকে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র’র অনুসারীরা স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে মুজিববর্ষ উপলক্ষে স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমদের টানানো প্যানা নামিয়ে ফেলার চেষ্টা করেন। এতে বাঁধা দেয়ায় তার সাথে সাথে হাতাহাতির ঘটনা ঘটে।
উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ মুকতাদির শাহীন সাংবাদিকদের জানান, ঘটনার দিনগত রাত সাড়ে ১২ টার সময় তিনি ও উমর ফারুক স্বাধীন কালীপুর মোড় এলাকায় দাঁড়িয়ে কথা বলছিলেন। এসময় মাসুদুর রহমান শুভ্র’র অনুসারী ধারালো অস্ত্র নিয়ে ফারুকের ওপর অতর্কিতে হামলা চালিয়ে তাকে রক্তাক্ত জখম করে। আহত ফারুককে প্রথমে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে ওইদিন রাতে ময়মনসিংহ হাসপাতালে ভর্তি করা হয়।
শেখ মুকতাদির শাহীন বলেন, হামলার আগে মাসুদুর রহমান শুভ্র ভারত থেকে মোবাইল ফোনে ফারুককে মেরে ফেলার হুমকী দিয়েছিল। এ হামলার ঘটনায় মাসুদুর রহমান শুভ্রসহ তার অনুসারী ফারুক মিয়া (২৬), পাভেল মিয়া (২৭), হিরামন (২২) ও টিপুর (২৫) বিরুদ্ধে গৌরীপুর থানায় মামলা দায়ের করেছেন তিনি।
মাসদুুর রহমান শুভ্র ভারতে অবস্থান করায় এ ঘটনায় তার মন্তব্য জানা সম্ভব হয়নি।
গৌরীপুর থানার ওসি মোঃ বোরহান উদ্দিন জানান, ছাত্রলীগ নেতা ফারুকের হামলায় ঘটনায় উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ মুকতাদির শাহীন বাদী হয়ে থানায় মামলা করেছেন। মামলায় অভিযুক্তদের গ্রেফতারের জন্য পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছেন বলে জানান তিনি।

%d bloggers like this: