গৌরীপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন আজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

0

আবদুল কাদির :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শুক্রবার দুপুরে ময়মনসিংহ আসছেন। ময়মনসিংহকে বিভাগ ঘোষণা এবং ময়মনসিংহ পৌরসভাকে সিটি করপোরেশনে উন্নীত করার আনন্দে উচ্ছ্বসিত ময়মনসিংহবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণের অপেক্ষায় প্রহর গুনছেন। প্রধানমন্ত্রী এদিন ময়মনসিংহ বিভাগের চার জেলায় ১০১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন ও ৯৪টি উন্নয়ন প্রকল্প/কার্যক্রমের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে সাংবাদিকদের নিশ্চিত করা হয়। এসব উন্নয়ন প্রকল্প উদ্বোধনের তালিকায় রয়েছে ২ কোটি ২৭ লক্ষ ৪১ হাজার ৪শ টাকা ব্যয়ে তিন তলা বিশিষ্ট নবনির্মিত গৌরীপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ও গৌরীপুর মহিলা ডিগ্রী (অনার্স) কলেজের চার তলা বিশিষ্ট নবনির্মিত একাডেমিক ভবন।  ভিত্তি প্রস্তর স্থাপন করা হবে গৌরীপুর ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ ও ঈশ্বরগঞ্জ টু গৌরীপুর-নেত্রকোনা হয়ে বিরিশিরি ফোরলেন সড়ক নির্মাণ কাজের। গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম সাংবাদিকদের এ বিষয়ে নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রী ময়মনসিংহ বিভাগের যেসব প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন সে সবের মধ্যে রয়েছে বিভাগীয় সার্কিট হাউস, ডিআইজির কার্যালয়, ময়মনসিংহ মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট, নেত্রকোনা স্টেডিয়াম, ব্রহ্মপূত্র নদের ওপর সেতু নির্মাণ, বিভিন্ন এলাকার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন ইত্যাদি।

জানা গেছে, প্রধানমন্ত্রী বেলা ৩ টায় স্থানীয় সার্কিট হাউস মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন।

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে ময়মনসিংহ শহরসহ সর্বত্রই এখন সাজসাজ রব। বিভিন্ন সড়কে নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন তোরণ। টানানো হয়েছে ব্যানার ও ফেস্টুন। জনসভা সফল করার জন্য দলীয়ভাবে চলছে প্রস্তুতি। সকাল থেকে জেলা ও উপজেলা পর্যায় থেকে দলীয় নেতা-কর্মীসহ সাধারণ মানুষ ট্রেনে-বাসে চড়ে দলে দলে ময়মনসিংহের জনসভারস্থলে যাচ্ছেন।

 

%d bloggers like this: