গৌরীপুরে ভ‚টিয়ারকোনা সঃ প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুর রহমানের বিরুদ্ধে গৌরীপুর উপজেলা শিক্ষা অফিসে লিখিত অভিযোগ

0

মজিবুর,গৌরীপুর(ময়মনসিংহ)ঃ
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ৪নং মাওহা ইউনিয়নের ৩০নং ভ‚টিয়ারকোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের স্বেচ্ছাচারিতা অনিয়ম ও দুর্নীতির বিরেুদ্ধে গত-৯ জানুয়ারী একটি লিখিত অভিযোগ দাখিল করেন অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বিদ্যুৎসাহী সদস্যবৃন্দ। গৌরীপুর উপজেলা শিক্ষা অফিসার বরাবরে অভিযোগ দাখিলের ১২ দিন পর পর্যন্ত কর্তৃপক্ষ কোন কার্যকর ভ‚মিকা গ্রহন করেননি বলে অভিযোগ কারীগণ মন্তব্য করেছেন। প্রধান শিক্ষক সাইফুর রহমানের বিরুদ্ধে অভিযোগের পেক্ষিতে সরেজমিনে তদন্তকালে গত-২১ জানুয়ারী ২০১৭ ইং তারিখ বেলা ১টার সময় বিদ্যালয়ের ৯ জন শিক্ষক শিক্ষীকার মধ্যে প্রধান শিক্ষকসহ ৩ জনের উপস্থিতি দৃষ্টিগোচর হয়।

অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবক মহল ও প্রতিবেশি গণের সাথে কথা বলে জানা যায়, প্রধান শিক্ষক তার ব্যক্তিগত কাজের জন্য মাসের বেশির ভাগ সময়ই বিদ্যালয়ে আসেন না। সম্পর্ক বিহীন ভাবে বিদ্যালয় পরিচালনার কারণে ২ ছালা টিনশেড ভবনের অভ্যন্তরে প্র¯্রাবের দূর্গন্ধে এবং শ্রেণীকক্ষ গুলো ময়লা আবর্জনায় নোংরা হয়ে পাঠদানের অনুপযোগী হয়েছে। বিদ্যালয়টিতে তার নজরদারী না থাকায় সম্পতি পরীক্ষার ফলাফল আশানুতীত অসস্তোষজনক অবস্থায় রুপ নিয়েছে।

বিদ্যালয় সংলগ্ন প্রধান শিক্ষকের বাড়ী থাকায় এলাকার প্রভাব দেখিয়ে তিনি বিদ্যালয় পরিচালনা করছেন বলে বহুলোক তার বিরুদ্ধে মন্তব্য করেন। এ ব্যাপারে গৌরীপুর নির্বাহী অফিসার মর্জিনা আক্তারের সাথে যোগাযোগ করা হলে তিনি তাৎক্ষণিক অত্র উপজেলা শিক্ষা অফিসার জুয়েল আশরাফকে এ বিষয়ে আগামী ২ দিনের মধ্যে সুষ্ঠ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেন।

%d bloggers like this: