loading...

গৌরীপুরে প্রাথমিক সমাপনী পরীক্ষায় বৃত্তি পেলো ১৯৬ জন শিক্ষার্থী

0

ফারুক আহাম্মদঃ

২০১৯সনের প্রাথমিক সমাপনী পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত টেলেন্টপুল ও সাধারণ গ্রেডে বৃত্তির ফলাফল মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারী) বিকেলে প্রকাশ করা হয়েছে। ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মোট বৃত্তি পেয়েছে ১৯৬ জন শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ৮০ এবং সাধারণ গ্রেডে ১১৬জন। সাফল্যের ধারাবাহিকতায় জাগরনী পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবার ১৭ জন বৃত্তি পেয়েছে এর মধ্যে ট্যালেন্টপুলে ১৫জন ও ২জন সাধারণ গ্রেডে বৃত্তি পাওয়ায় গৌরব অর্জন করে। স্কুলের প্রধান শিক্ষক শংকর চন্দ্র চাকী দুর্নীতি বার্তাকে
জানান, বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতি বছরই প্রাথমিক সমাপনী পরীক্ষায় শতভাগ পাসসহ জিপিএ-৫ সহ সন্তোষজনক বৃত্তি পেয়ে থাকে। বিদ্যালয়ের শিক্ষকমণ্ডলীগণ উচ্চশিক্ষিত, তারুণ্যদীপ্ত ও মেধাসম্পন্ন। অত্যন্ত নিরলসভাবে আধুনিক পব্ধতিতে শিক্ষার্থীদের পাঠদান দিয়ে থাকেন। বিদ্যালয়ের সহকারি শিক্ষক সিদ্দিকুর রহমান বলেন- তথ্য-প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে পারলে পাঠকে আনন্দ দায়ক, বোধগম্য করে তুলে আরো ভালো ফলাফল করা সম্ভব।
প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীন জানান,বৃত্তির ফলাফল উপজেলা কোটা অনুযায়ী পেলেও রেজাল্ট খুব ভাল হয়েছে। শিক্ষারমান আরও বৃদ্ধির জন্য প্রাথমিক সমাপনি পরিক্ষায় জিপিএ-৫ যেন বেশী পায় তারজন্য সকল স্কুলের প্রধানশিক্ষক শিক্ষকদের বলা হয়েছে। তাছাড়া তিনি আরও বলেন, মুজিব বর্ষ উপলক্ষে উপজেলার প্রত্যেকটি স্কুলের শিক্ষার্থীদের শতভাগ রিডিং পড়া নিশ্চিত করার জন্য সর্বাত্বক চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

loading...
%d bloggers like this: