loading...

গৌরীপুরে করোনা প্রতিরোধে পৌর মেয়রের উদ্যোগে রাস্তায় জীবাণুনাশক স্প্রে

0

মশিউর রহমান কাউসার,গৌরীপুর ব্যুরো চিফ:
করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে পৌরবাসীকে রক্ষা করতে ময়মনসিংহের গৌরীপুর পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম সরকারি নির্দেশনা মোতাবেক বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচী বাস্তবায়ন করছেন। রবিবার (২৯ মার্চ) পৌর শহরে বিভিন্ন রাস্তায় ফায়ার সার্ভিসের সহযোগিতায় জীবাণুমুক্ত তরল ঔষধ স্প্রে করা হয়েছে। এ দিন বেলা ১১ টায় এ কর্মসূচীর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি।
অন্যদের মাঝে এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর, গৌরীপুর থানার ওসি মোঃ বোরহান উদ্দিন, ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাহফুজুর রহমানসহ পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীগণ।

উল্লেখ্য, পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামের উদ্যোগে করোনা সংক্রামক বিস্তাররোধে ইতোমধ্যে পৌর এলাকায় পরিচ্ছন্নতার পাশাপাশি অর্ধশতাধিক স্থানে জনসাধারণের জন্য হাত ধোয়ার সাবান পানির ব্যবস্থা করা হয়েছে। মানুষের মাঝে হ্যান্ড স্যানিটাইজার, ৩ হাজার হ্যান্ড গ্লাভস ও ৭ হাজার মাস্ক বিতরণ করছেন তিনি। এছাড়া জনসচেতনতা বাড়াতে মানুষের মাঝে নিয়মিত লিফলেট বিতরণ ও মাইকিং করা হচ্ছে।
এ মহৎ উদ্যোগ বাস্তবায়ন করতে পৌর মেয়রের সঙ্গে প্রতিদিন মাঠ পর্যায়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন পৌরসভার কাউন্সিলরবৃন্দ, পৌর কর্মকর্তা ও কর্মচারীসহ স্থানীয় সচেতন মানুষ। এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামের এ উদ্যোগ সাধুবাদ জানিয়েছেন পৌরবাসী।
পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম জানান, করোনা ভাইরাস প্রতিরোধে ইতিমধ্যে তিনি পৌরসভার সকল ওয়ার্ডে পৌর কাউন্সিলরদের সমন্বয়ে পৃথক পৃথক মনিটরিং কমিটি গঠন করে দিয়েছেন। এ কমিটির সদস্যরা প্রতিদিন মাঠে কাজ করে যাচ্ছেন।
তিনি আরো বলেন, গৌরীপুর পৌর এলাকাকে করোনা ভাইরাস মুক্ত রাখতে মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণসহ বিভিন্ন উপকরণ ও জনসচেতনতামূলক কর্মকান্ড তিনি চালিয়ে যাবেন।

loading...
%d bloggers like this: