গৌরীপুরে উন্নয়ন প্রকল্পের অর্থ আত্মসাৎ এর অভিযোগ

0

স্টাফ রিপোর্টার :

ময়মনসিংহ জেলা পরিষদের উন্নয়ন প্রকল্পের আওতায় গৌরীপুর উপজেলায় ৩নং অচিন্তপুর ইউনিয়নের শাহগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে বঙ্গবন্ধু মঞ্চের উন্নয়ন ও শাহগঞ্জ শহরবানু বালিকা উচ্চ বিদ্যালয়ের উন্নয়নে এ দুটি স্থানে ১ লক্ষ টাকার উন্নয়ন প্রকল্প দেন ময়মনসিংহ জেলা পরিষদ। উল্লেখিত ইউনিয়নের লংকাখোলা গ্রামের আঃ মান্নানের পুত্র মোঃ মোস্তাফিজুর রহমান( ঠিটু) এই প্রকল্পের সভাপতি হয়ে পঞ্চাশ হাজার টাকা উত্তোলন করেন আরও পঞ্চাশ হাজার টাকা উত্তোলনের বাকী রহিয়াছে। কিন্তু ঐ অর্ধেক টাকা উত্তোলন করে বঙ্গবন্ধু মঞ্চ বা শহরবানু বালিকা বিদ্যালয়ের কোন ধরনের সংস্কার করেননি তিনি। অর্ধেক টাকা উত্তোলন করে কোন সস্কার কাজ না করিয়ে প্রকল্প সভাপতি হিসেবে সেই অর্থ আত্নসাৎ করেছেন বলে ( ১৫ই সেপ্টেম্বর) ময়মনসিংহ জেলা পরিষদ চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন শাহগঞ্জ শহরবানু বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, অচিন্তপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদিন।

অভিযোগের ভিত্তিতে সরেজমিনে গিয়ে দেখা যায় বঙ্গবন্ধু মঞ্চ ও শহরবানু বালিকা বিদ্যালয়ের কোন ধরনের সংস্কার করা হয়নি। স্থানীয়রা জানায় বঙ্গবন্ধু মঞ্চটি ২০১৪ সালে তৈরি করেছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী প্রয়াত ডাঃ ক্যাপ্টেন অবঃ মুজিবুর রহমান ফকির এমপি সাহেবের ব্যক্তিগত অর্থায়নে তৈরি করা হয়ে ছিল এই বঙ্গবন্ধু মঞ্চটি, এমন কি উপরে টিনের ছাউনি ছিল বর্তমানে তাও নেই । এর পরে আর কেউ এই মঞ্চের উন্নয়ন বা সংস্কার করনি।  সংস্কারের বিষয়ে শহরবানু বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মন্জুরুল হক জানান টিুটু মিয়া আমার কাছ থেকে প্রকল্পের কথা বলে একটি প্যাডে আমার স্বাক্ষর নিয়েছিল কিন্তু আমার প্রতিষ্টানে কোন কাজও হয়নি।

বঙ্গবন্ধু মঞ্চ সংস্কারের বিষয়ে শাহগঞ্জ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুস শাকুরের কাছে চানতে চাইলে তিনি জানান এ পর্যন্ত কোন ধরনের সংস্কার কাজ এ মঞ্চে হয়নি,

এ বিষয়ে প্রকল্প সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমান টিটু’র সাথে কথা বললে তিনি জানান, করোনায় সকল কার্যক্রম বন্ধ রয়েছে না হয় প্রকল্পের টাকা উত্তোলন করে কাজ সমাপ্ত করে দিতাম এখন সকল টাকা উত্তোলন করে সংস্কারের কাজ দ্রুত সময়ের মধ্যে সমাপ্ত করা হবে। এমনকি আমি কোন টাকা আত্নসাৎ করিনি,আমাকে রাজনৈতিক ভাবে হেয়প্রতিপন্ন করার জন্য আমার নামে মিথ্যা অভিযোগ  করেছে।

 

 

%d bloggers like this: