loading...

গৌরীপুরের রামগোপালপুর বাসষ্টান্ড এলাকা এখন মৃত্যুফাঁদ

0

আবদুল কাদিরঃ

দেশে করোনায় যখন মানুষ আতঙ্কিত, তখন ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ময়মনসিংহ- কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের রামগোপালপুর বাসষ্টান্ড এলাকার মানুষের আতঙ্ক বাসষ্টান্ড, এলাকায় সড়ক দুর্ঘটনা নিয়ে। দু দিনের ব্যবধানে পর পর দুটি দুর্ঘটনায় ২জনের মৃত্যুর ঘঠনা গঠেছে এই স্থানটিতেই। বর্তমানে এই স্থানটি এখন যেন মৃত্যুর ফাঁদ।

দুর্ঘটনা সম্পর্কে প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা যায়, সোমবার(২৯জুন) সন্ধায় ঈশ্বরগঞ্জ হতে ময়মনসিংহগামী একটি ট্রাক (ঢাকা মেট্রো-ন- ২০-০০৬২) রামগোপালপুর বাসস্টান্ড অতিক্রম কালে গৌরীপুর- রামগোপালপুর সড়ক থেকে একটি মঠর সাইকেল মহাসড়কে উঠার সময় ট্রাক টি রাস্তার উত্তর পাশে সড়ক ও জনপথের স্থানে দোকান থাকার কারনে না দেখতে পাওয়ায় হঠাৎ ব্রেক করে গাড়ির গতি কমানোর চেষ্টা করলে বৃষ্টিতে রাস্তাটি অতি পিচ্ছিল হওয়ায় ব্রেক ফেল করে দক্ষিণ দিকে রাস্তার পাশ্বে গড়ে উঠা দৈনিক বাজারে- বাজার করতে আসা মানুষ কে চাঁপা দিলে ফজলুল হক (৬৫) নামে ১ জন নিহত ও রাজন(১৬)ও হেলাল উদ্দিন(৪০) নামে ২জন গুরুতর আহত হন।

আহতরা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।ট্রাকের চাপায় রাস্তায় পাশে দাঁড় করে রাখা একটি মটর সাইকেল দুমড়ে-মুচড়ে যায়। এবিষয়ে স্থানীয় ব্যবসায়ীরা বলেন, রাস্তাটি সংস্কার হবার পর গত বর্ষা মৌসুমের আগে বাসস্টান্ড এলাকায় বিটুমিনের সাথে একধরনের তেল মিশিয়ে রাস্তার উপর একটি প্রলেপ দেয়ায় বর্ষায় রাস্তায় যখন বৃষ্টির পানি পড়ে তখন রাস্তা পিচ্ছিল হয়ে পড়ে তখন গাড়ীগুলো ব্রেক করলে ব্রেক ফেল করে এমন দুর্ঘটনার ঘঠনা ঘঠছে। আর কত প্রাণ গেলে রাস্তাটি সংস্কার হবে? জরুরী ভিত্তিতে রাস্তাটি সংস্কার করে আমাদের এ মরণ ফাঁদ থেকে রক্ষা করুণ।

উল্লেখ্যযে,গত বর্ষায় এমন দুর্ঘটনার পর সড়ক ও জনপথকে অবহিত করলে তারা এর উপর আবার একটি প্রলেপ দেয় কিন্তু তা কয়েকদিনের মধ্যেই গাড়ীর চাকায় উঠে যায়। বর্তমানে এই বর্ষায় আরও দুর্ঘঠনায় আশংখা করছেন এলাকার ব্যবসায়ী ও স্থানীয়রা। তাই অভিলম্বে বাসস্টান্ড এলাকায় সড়কটির উপর বিটুমিন ও তেল মিশ্রিত স্থানটিতে পুনরায় কাপেটিং বা সিলকোট করে দুর্ঘটনার রোধ করার জন্য সংশ্লিষ্ট কর্তপক্ষকের দৃষ্টি আকর্ষন করছি। গৌরীপুর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) বোরহান উদ্দিন খান জানান, ঘাতক ট্রাকটিকে জব্দ করা হয়েছে এবং আইনি প্রক্রিয়া চলছে। নিহত ব্যক্তির আত্মীয় স্বজনদের আবেদনের প্রেক্ষিতে ময়না তদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে।

loading...
error: Content is protected !!
%d bloggers like this: