গাইবান্ধায় শিক্ষা প্রতিষ্ঠানের বেতন কমানোর দাবীতে অভিভাবকদের মানববন্ধন

0

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা :

গাইবান্ধায় শিক্ষা প্রতিষ্ঠানের বেতন কমানোর দাবীতে অভিভাবকদের মানববন্ধন কর্ম সূচী পালন করেন। বুধবার (১১ নভেম্বর) গাইবান্ধার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ‘আহম্মদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল অ্যান্ড কলেজে’র সামনে বেতন ও অন্যান্য ফি কমানোর দাবীতে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন অভিভাবকরা।

করোনাকালে প্রতিষ্ঠান বন্ধ থাকলেও গাইবান্ধার আহম্মদ উদ্দিন শাহ শিশু নিকেতনে শিক্ষার্থীদের মাসিক বেতনসহ অন্যান্য ফি আদায় করা হচ্ছে বলে অভিযোগ তোলেন তারা।

করোনাকালে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও নানা কৌশলে মাসিক বেতনসহ অন্যান্য ফি আদায় করছেন স্কুল প্রশাসন। তারই প্রতিবাদে বিক্ষুব্ধ অভিভাবকরা বুধবার ওই শিক্ষা প্রতিষ্ঠান ঘেরাও করেন এবং শিক্ষা প্রতিষ্ঠানটির সম্মুখ সড়কে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ করেন।

প্রতিবাদ সমাবেশে অভিভাবকরা বলেন, করোনাকালীন সময়ে সরকারের ঘোষিত শিক্ষা প্রতিষ্ঠানের টিউশন ফি আদায়ে যে নির্দেশনা দেয়া হয়েছে, তা উপেক্ষা গত মার্চ মাস থেকে বিভিন্ন কৌশলে স্কুল কর্তৃপক্ষ তাদের ইচ্ছেমতো বকেয়া বেতন ও অন্যান্য ফি আদায় করছেন।

তারা দাবিতে আরো জানান, সরকারি নির্দেশনা মোতাবেক ও অবিভাবকদের মতামতের ভিত্তিতে বকেয়া বেতন সহ অন্যান্য ফি আদায় করতে হবে। শুধু তাই না ইতোপূর্বে যেসব বেতন আদায় করেছে তাও সমন্বয় করতে হবে। এছাড়াও স্কুল কর্তৃপক্ষকে অতিসত্বর এ বিষয়ে সিদ্ধান্ত দেয়ার আহ্বান জানান তারা।

এদিকে শিক্ষা প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আহসান হাবীব বলেন, সরকার আমাদেরকে বেতন নিতেও বলেনি। আবার বেতন নেয়ার ব্যাপারে কোনো নিষেধাজ্ঞাও জারি করেনি।

তিনি আরো বলেন,সরকার থেকে এ ব্যাপারে কোনো নির্দেশনা আসলে আমরা অভিভাবকদের দাবি মোতাবেক বেতনের কিছু অংশ কমানোর জন্য স্কুলের গভর্নিং বডির সাথে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেবো।

%d bloggers like this: