গাইবান্ধায় করোনা উপসর্গ নিয়ে ২ জনার মৃত্যু

0

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার সদরের প্রফেসার পাড়ার বীর মুক্তিযোদ্ধা (অবসরপ্রাপ্ত সৈনিক) মো ময়েজ উদ্দিন শনিবার ৬ জুন রাত তিন ঘটিকায় করোনার উপসর্গ নিয়ে তার নিজ বাসভবনে মৃত্যু বরণ করেছেন।

তিনি দীর্ঘ দিন ধরে প্রথমে টাইফয়েড জ্বরে ভুগছিলেন। তিনি সেনাবাহিনীতে থাকা অবস্থায় হোমিওপ্যাথিক চিকিৎসক থাকায় নিজেই নিজের চিকিৎসা করতেন। কিন্তু হঠাৎ করে গত তিন দিন ধরে শ্বাস কষ্ট বেরে যাওয়ায় আজ রাতে তিনি মারা (৬০) যান।

তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করে দেশকে স্বাধীন করার জন্য বিশেষ ভূমিকা রাখেন।

দেশ স্বাধীন হওয়ার পরে তিনি দেশের সেবা করার জন্য সেনাবাহিনীতে যোগ দেন। চাকুরী থেকে অবসর গ্রহনের পর তিনি হোমিওপ্যাথিক সেবা বেছে নেন।

করোনা উপস্বর্গ নিয়ে মারা যাওয়ায় হাসপাতাল থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

মৃত্যুকালে তিনি এক ছেলে ও দু মেয়েকে রেখে যান।

অপর দিকে জেলার গোবিন্দগঞ্জে ৬ জুন শনিবার সকালে গাইবান্ধার গোবিন্দগঞ্জে আব্দুর রহমান (৪৫)নামের একজন করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরন করেন। সে গোবিন্দগঞ্জ উপজেলা চত্বরের চা বিক্রেতা । পারিবারিক সূত্রে জানা যায় আব্দুর রহমান গত ১ সপ্তাহ থেকে জ্বর,সর্দি- কাশি তে অসুস্থ হয়ে বাড়ীতে অবস্থান করছিল ।

সকালে আব্দুর রহমান শ্বাস- প্রশ্বাস জনিত কারনে অসুস্থ হয়ে পরলে পরিবারের লোকজনতাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেয়ার চেষ্টার সময় সে মারা যায়। গোবিন্দগঞ্জ থানা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করে রংপুর পিসিআর ল্যাবে পাঠিয়ে দেয়।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ একে এম মেহেদী হাসান জানান যেহেতু সে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরন করেন তাই যথাযথ স্বাস্থ্যবিধি মেনে গোবিন্দগঞ্জ থানা পুলিশ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউ,এইচ,এন্ড,এফ,পি,ওর উপস্থিততে তাকে দাফন করা হয়। পাশাপাশি তার পরিবারের সদস্য ও তার সংস্পর্শে আসা সকল কে হোম কোয়ারান্টাইনে নেয়া হয়েছে।

%d bloggers like this: