ঢাকা ২৭.৯৯°সে ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

শুক্রবার গৌরীপুরে কলম বিরতি ঘোষনা

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক ও বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম’র (বিএসআরএফ)সদস্য রোজিনা ইসলামকে হেনস্তা করে গ্রেপ্তারের প্রতিবাদে ময়মনসিংহের গৌরীপুর মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে গৌরীপুর প্রেসক্লাব ও কর্মরত সকল সাংবাদিক বৃন্দ।

গৌরীপুর প্রেসক্লাবের আহবায়ক এইচ.এম খায়রুল বাসার’র সভাপতিত্বে ও সদস্য সচিব মশিউর রহমান কাউসার’র সঞ্চালনায় বক্তব্য রাখেন গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ম.নূরুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি কমল সরকার, বেগ ফারুক আহমেদ, এডভোকেট জসিম উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক আলী হায়দার রবিন, আনোয়ার হোসেন শাহীন, সিনিয়র সাংবাদিক আজম জহিরুল ইসলাম, তিলক রায় টুলু, শামীম খান, হুমায়ুন কবীর, সুজিত কুমার দাস, সাদেকুর রহমান সেলিম, গৌরীপুর রিপোর্টার্স ক্লাবের সাবেক সভাপতি শাহ্ মহসিন মাহমুদ, সাধারণ সম্পাদক জহিরুল হুদা লিটন, গৌরীপুর সাংবাদিক ঐক্য ফোরাম এর সাধারণ সম্পাদক ফারুক আহাম্মদ, সাংবাদিক আরিফ আহম্মেদ, শাহজাহান কবির, ওবায়দুর রহমান, রাকিবুল ইসলাম, আব্দুল কাদির, এইচ.টি তোফাজ্জল হোসেন, মোখলেছুর রহমান, আবু সাঈদ প্রমুখ।

বক্তারা এ সময় বলেন, রোজিনা ইসলামের সঙ্গে সচিবালয়ে যে ন্যাক্কারজনক ঘটনা ঘটানো হয়েছে তা বাংলাদেশের মতো গণতান্ত্রিক রাষ্ট্রে কাম্য হতে পারে না। এই ঘটনাটি সাংবাদিকদের বাকস্বাধীনতা ও স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি। তাঁর উপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে দ্রুত নিঃশর্ত মুক্তির দাবী ও এ ঘটনার সাথে জড়িত হেনস্তাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

গৌরীপুর প্রেসক্লাবের আহবায়ক এইচ.এম খায়রুল বাসার গৌরীপুরে কর্মরত সকল সাংবাদিকদের শুক্রবার কলম বিরতির ঘোষণা দেন।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর