ঢাকা ৩০°সে ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
বৃষ্টি সন্ধ্যা ঈশ্বরগঞ্জবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন মাহমুদ হাসান সুমন ঈশ্বরগঞ্জবাসীসহ বিশ্ব মুসলিম উম্মাহকে এমপি ফখরুল ইমাম এর ঈদ শুভেচ্ছা প্রতিমন্ত্রী শরীফ আহম্মেদ এমপির পক্ষ থেকে প্রধানমন্ত্রীর উপহার পেল দুস্ত পরিবার ঈদের শুভেচ্ছা জানিয়ে চতুর্থ দফায় ডাঃ প্রিন্স সেনের সহায়তা প্রদান অব্যাহত পবিত্র ঈদুল ফিতরের গুরুত্ব ও তাৎপর্য সিলেটে ভারতফেরত করোনা আক্রান্ত নারীর মৃত্যু জগন্নাথপুরে হামলায় আহত ব্যক্তি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন বান্দরবানে প্রধানমন্ত্রী’র ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং করোনাকালে ঈদুল ফিতরের স্বাস্থ্য সুরক্ষায় আমাদের করনীয়

শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পর সুপার ওভারে জিতল দিল্লি

মৌসুমের প্রথম সুপার ওভার দেখল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেট। সানরাইজার্স হায়দরাবাদ ও দিল্লি ক্যাপিট্যালসের মধ্যকার নির্ধারিত ২০ ওভারের জমজমাট লড়াই টাইয়ে শেষ হলে খেলা গড়ায় সুপার ওভারে। যেখানে শেষ বলে ম্যাচ জিতে নিয়েছে দিল্লি।

মূল ম্যাচে আগে ব্যাট করে ১৫৯ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল দিল্লি। চেন্নাইয়ের মাঠে যা এবারের আসরে জয়ের জন্য যথেষ্ট প্রমাণিত হচ্ছে। কিন্তু কেন উইলিয়ামসনের লড়াকু ইনিংসে জয় পায়নি দিল্লি। তবে হারেওনি তারা। শেষ পর্যন্ত ১৫৯ রানেই থামে হায়দরাবাদেরও ইনিংস। ফলে ম্যাচ হয় টাই।

খেলা সুপার ওভারে গড়ালে আগে ব্যাট করে হায়দরাবাদ। যেখানে অক্ষর প্যাটেলের বিপক্ষে এক চারের মারে ৭ রানের বেশি নিতে পারেননি কেন উইলিয়ামসন এবং ডেভিড ওয়ার্নার। যা তাড়া করতে সুপার ওভারের একদম শেষ বল পর্যন্ত খেলে দিল্লি।

নিজেদের ওভারের শেষ বলে দুই রান নিয়েছিলেন উইলিয়ামসন ও ওয়ার্নার। কিন্তু প্রথম রান নেয়ার সময় পপিং ক্রিজে ব্যাট ছোঁয়াননি ওয়ার্নার। ফলে শর্ট রানের কারণে সেই বলে দেয়া হয় ১ এবং তাদের সংগ্রহ থামে ৭ রানে। পরে এই শর্ট রানটিই তাদের হারের বড় কারণ হয়ে দাঁড়ায়।

দিল্লি ৮ রান তাড়া করতে নামলে তা ঠেকানোর দায়িত্ব বর্তায় রশিদ খানের কাঁধে। তার তৃতীয় বলেই বাউন্ডারি হাঁকিয়ে কাজ সহজ করে নেন দিল্লি অধিনায়ক রিশাভ পান্ত। পরের বল হয় ডট। তবে শেষ দুই বলে লেগ বাই থেকে ১ রান করে নিয়ে অসাধারণ এক জয় তুলে নেয় দিল্লি।

এ জয়ের ফলে পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে উঠে গেছে দিল্লি। তাদের সমান ম্যাচে চার জয়ে ৮ পয়েন্ট রয়েছে চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুরও। তবে নেট রানরেটের কারণে শীর্ষে চেন্নাই ও তিন নম্বরে ব্যাঙ্গালুরু। অন্যদিকে পাঁচ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে সাত নম্বরে হায়দরাবাদ।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর