ময়মনসিংহ ২৩.২৩°সে ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

সাকিবকে বর্ষসেরা বানাতে ভোট দেবেন যেভাবে


বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের মনোনীত ৪ জনের নাম আগেই প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বছরজুড়ে দারুণ পারফর্ম করা এরা হলেন বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান, পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, দক্ষিণ আফ্রিকার ব্যাটার জান্নেমান মালান ও আয়ারল্যান্ডের ওপেনার পল স্টার্লিং।

২০২১ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত পারফরম্যান্সের বিবেচনায় তারা নির্বাচিত হয়েছেন। আর আগামী ২০২২ সালের ২৪ জানুয়ারি ভোটাভুটির পর এক অনুষ্ঠানের মধ্যদিয়ে একজন সেরার হাতে পুরস্কারটি তুলে দেওয়া হবে।

আইসিসির ভোটিং অ্যাকাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হবে বর্ষসেরা ক্রিকেটার। ভোটিং অ্যাকাডেমিতে আছেন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক ও ধারাভাষ্যকাররা। আগামী ২৪ জানুয়ারি ঘোষণা করা হবে বিজয়ীর নাম।

সমর্থকরা তাদের পছন্দের ক্রিকেটারকে ভোট দিতে পারবেন। ভোট দিতে হলে নাম ও ইমেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এরপরই ভোট দেওয়া যাবে।

ভোট দিতে এখানে ক্লিক করুন…

চারজনের তালিকায় আইসিসি সবার ওপরে রেখেছে সাকিবকে। শেষ হতে যাওয়া বছরে তিনি ৯টি ম্যাচ খেলেছেন। যেখানে ২টি হাফসেঞ্চুরিতে ৩৯.৫৭ গড়ে ২৭৭ রান করেছেন। এছাড়া ১৭.৫২ গড়ে নিয়েছেন ১৭টি উইকেট।

পাকিস্তান অধিনায়ক দ্বিতীয় স্থানে রয়েছেন। তিনি ৬ ম্যাচে ৬৭.৫০ গড়ে ৪০৫ রান করেছেন। ছিল দুটি সেঞ্চুরিও। তৃতীয়তে থাকা মালান প্রোটিয়াদের হয়ে ৮ ম্যাচে ৮৪.৮৩ গড়ে ৫০৯ রান করেছেন। তিনি দুটি সেঞ্চুরির পাশাপাশি দুটি ফিফটিও করেছেন।

এদিকে আইরিশ ওপেনার স্টার্লিং ১৪ ম্যাচ খেলে ৭৯.৬৬ গড়ে ৭০৫ রান করেছেন। তিনি তিনটি সেঞ্চুরিসহ দুটি ফিফটি করেছেন।

এবছর বর্ষসেরা দল, পুরুষ ও নারী বিভাগের মোট ১৩টি ব্যক্তিগত পুরস্কার তুলে দেবে আইসিসি। যেখানে বর্ষসেরা ক্রিকেটার, টেস্ট ক্রিকেটার, ওয়ানডে ও টি-টোয়েন্টিসহ থাকছে নারী বর্ষসেরার পুরস্কার।

আপনার মতামত লিখুন :

 
   
এই পত্রিকার কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি এবং অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের। | উন্নয়নে হোস্টপিও.কম