ঢাকা ২৬°সে ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

বেনাপোল ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

বেনাপোল প্রতিনিধিঃ গত কয়েকদিন যাবৎ তীব্র শীতে কাপছে হতদরিদ্র মানুষগুলো। অনেকে শীতবস্ত্রের অভাবে খুবই মানবেতরভাবে জীবনযাপন করছে। সেই অসহায়দেরকে কিছুটা শীতের প্রকোপ থেকে বাঁচাতে এগিয়ে এসেছে বেনাপোল ব্লাড ফাউন্ডেশন। জেলার বিভিন্ন স্থানের ন্যায় বৃহস্পতিবার ৩১ ডিসেম্বর সকাল সাড়ে দশটার সময় স্থলবন্দর বেনাপোল পৌরসভায় দুর্গাপুর মোড়ে বেনাপোল ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে শীতার্ত অসহায়দেরকে কম্বল বিতরণ করা হয়েছে।

বেনাপোল ব্লাড ফাউন্ডেশন এর উদ্যোগে আয়োজিত শীত বস্ত্র বিতারন এর প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেনাপোল ট্রাক ও ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী।

এ সময় আরো উপস্থিত ছিলেন বেনাপোল ব্লাড ফাউন্ডেশন এর সভাপতি পারভেজ মোশাররফ সাধারণ সম্পাদক আমির হোসেন দুলাল, সহ-সভাপতি নাজমুস সাকিব জিসান, সাংগঠনিক সম্পাদক সাজেদুর রহমান সিপু, যুগ্ম সাধারন সম্পাদক আমান উল্লাহ আমান, আশিকুর জামান অন্তর,ইজাজ আহম্মেদ, মো. সুমন, আরিয়ান সাকিব, যুগ্ম সাংগঠনিক সম্পাদক জিহাদ জুবায়ের, মোয়াজ্জেম হোসেন, হিমেল আফ্রিদি, প্রচার সম্পাদক অমিত রহমান, উপ-প্রচার সম্পাদক সুফিয়া জান্নাত, সাজিদুর রহমান, অর্থ সম্পাদক কামাল হোসেন, দপ্তর সম্পাদক মাহফুজুর রহমান, উপ-দপ্তর সম্পাদক এহসানুল হক সিয়াম, সমাজ কল্যাণ সম্পাদক আব্দুল্লাহ মেসকাত প্রমুখ।

প্রধান অতিথি আজিম উদ্দিন গাজী বলেন, আল্লাহর ইচ্ছায় প্রকৃতির অমোঘ নিয়মে ঋতুর পালাবদল ঘটে। কনকনে হিমেল হাওয়া ও তীব্র শৈত্যপ্রবাহ দরিদ্র জনগোষ্ঠী-অধ্যুষিত অঞ্চলে বিরূপ প্রভাব ফেলে এবং মানুষের অসহায়ত্বকে প্রকট করে তোলে। তাই শীতার্ত হতদরিদ্র মানুষের প্রতি সমাজের সামর্থ্যবান ও বিত্তশালী ব্যক্তিদের সাহায্য ও সহানুভূতির হাত সম্প্রসারিত করে তাদের পর্যাপ্ত পরিমাণে শীতবস্ত্র বিতরণ করে তাদের পাশে এসে দাঁড়ানো দরকার।

নিঃস্বার্থভাবে শীতার্ত মানুষের সাহায্য ও সেবা করাই মানবতার সেবা। এমন মহৎ ও পুণ্যময় কাজই সর্বোত্তম ইবাদত। অসহায় মানুষকে দুর্দিনে সাহায্য, সহানুভূতি ও সহমর্মিতার মানসিকতা যাদের নেই, তাদের ইবাদত আল্লাহর দরবারে কবুল হবে না। সুতরাং নামাজ, রোজার সঙ্গে জনকল্যাণের তথা মানবিকতা ও নৈতিকতার গুণাবলি অর্জন করাও জরুরি।

তাই দেশের সর্বস্তরের ধনাঢ্য, বিত্তবান, শিল্পপতি ব্যবসায়ীদের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি, আপনারা চলতি শীত মৌসুমে শীতার্ত গরিব, অসহায়, দুঃখী মানুষকে যার যার সামর্থ্য অনুযায়ী পাড়া-মহল্লায় নতুন বা পুরোনো কিছু শীতবস্ত্র বিতরণে অকাতরে সাহায্য-সহযোগিতা প্রদান করুন। এই শীতে শীতবস্ত্র পেয়ে হতদরিদ্র মানুষগুলো খুবই খুশী হন।




আপনার মতামত লিখুন :