ঢাকা ২৭°সে ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

যশোরের ঝিকরগাছায় কর্মবিরতি পালন করছে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তারা

যশোর প্রতিনিধি: টানা ১০ দিন ধরে সারাদেশে বাংলাদেশ হেলথ্ এসিস্ট্যান্ট এসোসিয়েশন যশোরের ঝিকরগাছা উপজেলা শাখা নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশনের দাবিতে তারা কর্ম বিরতি পালন করছে। এদিকে ঝিকরগাছা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সীমানার মধ্যে কর্মবিরতি না পালন করার জন্য চিঠি দিয়ে এবং ডেকে হুমকি দেওয়া হচ্ছে চাকুরীর।

“ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারীর অবদান” প্রতিপাদ্যে ২৬ নভেম্বর বৃহস্পতিবার থেকে আজ অবধি সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ কর্মসুচী পালন করে আসছে। শান্তিপূর্ণভাবে চেয়ার নিয়ে বসে কর্মবিরতিতে অংশগ্রহন নেয়। কিন্তু গত ৩ ডিসেম্বর বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা স্বাক্ষরিত একটি পত্র প্রেরণ করা হয় এবং সীমানার মধ্যে কোন কর্মসুচি পালন করা যাবে না। জোর করা হচ্ছে ঐ চিঠিতে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের স্বাক্ষর করানোর জন্য। আমরা কোনভাবেই সীমানার মধ্যে এটা পালন করব না। এতে করে তারা কর্মসুচি পালন করছে দাড়িয়ে বা যত্রতত্র বসে।

বাংলাদেশ হেলথ্ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের যশোর জেলা শাখার সাধারন সম্পাদক মোঃ কামরুজ্জামান বলেন, প্রারম্ভিকা কাল হতে অবহেলিত বঞ্চিত ও চরম বৈষম্যের শিকার অথচ টিকাদান কর্মসূচীতে বাংলাদেশের বিশ্বের রোল মডেল শুধু টিকাদান সাফল্যে নয়। এর ধারাবাহিকতা বজায় রেখে আমরা কাজ করে চলেছি। বিজয়ের মাসে আমরা এই দাবী আদায় করে ঘরে ফিরবো।




আপনার মতামত লিখুন :