ঢাকা ২৭.৯৯°সে ২৩শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
দারুসসালামে ফেনসিডিলসহ গ্রেফতার দুই বোন কারাগারে অভিনেত্রীকে ধর্ষণের হুমকি, যুবক গ্রেফতার গৌরীপুরে ১শ বোতল ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটক গৌরীপুরে বাস-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত দুই নারীসহ ৩জন ঈশ্বরগঞ্জে কর্মহীনদের মাঝে নগদ টাকা ও খাদ্যসামগ্রী বিতরণ গৌরীপুরে প্রতিপক্ষের বিরুদ্ধে পুকুরের পাড় কেটে ফেলার অভিযোগ গৌরীপুরে কর্মহীন, দুস্থ ও অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ ময়মনসিংহে কঠোর লকডাউনের ১৪ দিনে ৩০ লাখ টাকা অর্থদণ্ড আদায় গৌরীপুরে অসহায় ও কর্মহীন মানুষের মাঝে মায়ের মমতা কল্যাণ সংস্থার ঈদ উপহার সামগ্রী বিতরন ডোমারে হাজারো মানুষের চলাচলে চরম দুর্ভোগ

নিউজ নেটওয়ার্কের নির্বাহী কমিটি গঠন, সভাপতি আনিসুর রহিম, সম্পাদক কামরুজ্জামান 

শেখ আমিনুর হোসেন,সাতক্ষীরা ব্যুরো চীফঃ

সাতক্ষীরায় নিউজ নেটওয়ার্কের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের স.ম আলাউদ্দিন মিলনায়তনে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।
দুই পর্বের মতবিনিময় সভা শেষে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক অধ্যাপক মো: আনিসুর রহিমকে সভাপতি এবং এটিএন বাংলা, দৈনিক সমকালের নিজস্ব প্রতিনিধি ও ভয়েস অব সাতক্ষীরার সম্পাদক এম কামরুজ্জামানকে সাধারণ সম্পাদক করে সাতক্ষীরাতে নিউজ নেটওয়ার্কের ডিস্ট্রিক্ট  লেভেল ককার্স নির্বাহী কমিটি গঠন করা হয়েছে।
দুই পর্বের মতবিনিময় সভার প্রথম পর্বে সভাপতিত্ব করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ। দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন নিউজ নেটওয়ার্কের যশোর অঞ্চলের সমন্বয়ক, দৈনিক ইত্তেফাকের যশোর প্রতিনিধি ফরাজী আহমেদ সাঈদ বুলবুল।
মতবিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাধারণ সম্পাদ আব্দুল বারী, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যান ব্যানার্জী ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাড আবুল কালাম আজাদ।
প্রথম পর্বের আলোচনা সভায় অংশ নেওয়া স্থানীয় পত্রিকার সম্পাদকবৃন্দ, বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক, এনজিও প্রতিনিধি, সুশিল সমাজের প্রতিনিধি ও ধর্মীয় নেতাদের মধ্য থেকে আলাপ-আলোচনার ভিত্তিতে ২৮ জনকে নিয়ে নিউজ নেটওয়ার্কের সাতক্ষীরা জেলা ককার্স গঠন করা হয়। মতবিনিময় সভার দ্বিতীয় পর্বে ওই ২৮ জন ককার্স সদস্যের মধ্য থেকে সাতক্ষীরাতে ৭ সদস্যের ডিস্ট্রিক্ট  লেভেল নির্বাহী কমিটি গঠন করা হয়েছে।
সাত সদস্যের নির্বাহী কমিটির অন্যরা হলেন, দৈনিক দক্ষিণের মশাল পত্রিকার সম্পাদক অধ্যক্ষ আশেক-ই-এলাহী (সহ-সভাপতি), বেসরকারী উন্নয়ন সংস্থা বরসার নির্বাহী পরিচালক নাজমুল আলম মুন্না (কোষাধ্যক্ষ), সাতক্ষীরা লিগ্যাল এইড কমিটির সদস্য অ্যাডভোকেট নাজমুন নাহার ঝুমুর (সদস্য) , সাতক্ষীরার আয়েনউদ্দীন মহিলা মাদ্রাসার সহকারী মৌলভী  সাখাওয়াত উল্যাহ ( সদস্য ) ও পুরোহিত সুমন মুখার্জী বাবু (সদস্য)।
প্রসঙ্গত, ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে নিউজ নেটওয়ার্কের “ সাপোটিং হিউম্যান রাইটস ডিফেন্ডারস ওয়ার্কিং ফর উমেনস অ্যান্ড গার্লস রাইটস ইন বাংলাদেশ ” শীর্ষক প্রকল্পের আওতায় সাতক্ষীরাতে উক্ত কমিটি গঠন করা হয়েছে। নিউজ নেটওয়ার্ক আগামী তিন বছর মেয়াদি এই প্রকল্পের মাধ্যমে স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক, বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক, সব ধর্মের ধর্মীয় নেতা, এনজিও ও সিভিল সোসাইটির নেতৃবৃন্দের সমন্বয়ে বিভিন্ন সময়ে মতবিনিময় সভা, প্রশিক্ষণসহ বিভিন্ন কর্মসূচী পালন করবে। নিউজ নেটওয়ার্ক বাংলাদেশে মোট ৮টি জেলায় এই প্রকল্পের আওতায় কাজ করছে। খুলনা বিভাগের মধ্যে সাতক্ষীরা ও যশোর জেলাতে উক্ত প্রকল্পের কার্যক্রম চলবে।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর