খালেদা জিয়ার চিকিৎসার সুযোগ কেন দেওয়া হচ্ছে না: প্রশ্ন রুমিন ফারহানার

0

স্টাফ রিপোর্টার :

সংরক্ষিত মহিলা আসনের বিএনপি সাংসদ ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, আজকে আমার খুব প্রশ্ন জাগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশে চিকিৎসা নেবেন না বিদেশে চিকিৎসা নিবেন সেটা তো একান্ত ভাবে তার নিজের সিদ্ধান্ত। একজন অসুস্থ ব্যক্তির ক্ষেত্রে তার ইচ্ছেটাই চূড়ান্ত।

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আওয়ামী লীগের এত চিন্তা কেন। যে উনি কিভাবে যাবেন, চার্টার প্লেনে যাবেন কিনা, নাকি সামনের দরজা দিয়ে যাবেন এটা নিয়ে আওয়ামী লীগ বড় বেশি চিন্তিত। সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের এক টকশো অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রুমিন ফারহানা বলেন, তিন মেয়াদের প্রধানমন্ত্রীত্বের দোহাই দিয়ে আওয়ামী লীগ যা বলছে, সেটা আমার কাছে খুব যুক্তিকর মনে হয় না। এটা বোঝার মতো ক্ষমতা বিএনপি চেয়ারপারসন ও তার দলের আছে। করোনার সময় খালেদা জিয়া কোন দেশে চিকিৎসা নিতে যাবেন, তাকে কোন দেশ গ্রহণ করবেন কিনা সেটা আমরা দেশগুলোর ওপরে ছেড়ে দেই।

আমরা দেখি কোন দেশ তাকে চিকিৎসার জন্য নেন কি না? আমি ব্যক্তিগত ভাবে জানি কোন কোন দেশ তাকে নিতে আগ্রহী এবং চিকিৎসার সমস্ত ব্যবস্থা করতে প্রস্তুত। ওনাকে সে সুযোগটা কেন দেওয়া হচ্ছে না? তিনি বলেন, আদালত থেকে বলা হচ্ছে এবং আমাদের সংবিধানেও বলা হয়েছে জীবন এবং স্বাস্থ্যের কথা। কোন ব্যক্তির জীবন এবং স্বাস্থ্যের থেকে বড় বিষয় আইনের চোখে কোন কিছু নেই।

%d bloggers like this: