ক্রেস্টের এমডিসহ তিনজনের ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ

0

অর্থনৈতিক প্রতিবেদক,

গ্রাহকের সঙ্গে প্রতারণা করে টাকা আত্মসাতের অভিযোগে ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. শহিদুল্লাহ ও তার স্ত্রী (পরিচালক) নিপা সুলতানাসহ তিনজনের ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ (স্থগিত) করেছে কেন্দ্রীয় ব্যাংক।

বুধবার (৮ জুলাই) বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) তার হিসাব স্থগিত করতে ব্যাংকগুলোতে চিঠি দিয়েছে। আগামী ৩০ দিন তাদের ব্যাংক হিসাবগুলোতে কোনো ধরনের লেনদেন করা যাবে না।

বিএফআইইউর চিঠিতে বলা হয়েছে, ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শহীদুল্লাহর নিজ নিজ নামে অথবা স্বার্থ সংশ্লিষ্ট অন্য কোন নামে পরিচালিত সকল হিসাব মানি লন্ডারিং প্রতিরোধ আইনের আওতায় অবরুদ্ধ করার নির্দেশ দেয়া হলো। আগামী ৩০ দিন এসব হিসাবের সকল প্রকার লেনদেন অবরুদ্ধ থাকবে।

চিঠিতে ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শহীদুল্লাহ, পরিচালক নিপা সুলতানা নুপুর ও অপর পরিচালক ওয়াহিদুজ্জামানের নাম উল্লেখ করে তাদের ব্যাংক হিসাব অবরুদ্ধ করার নির্দেশ দেয়া হয়।

এদিকে মঙ্গলবার (৭ জুলাই) ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের এমডি মো. শহিদুল্লাহর একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। অন্যদিকে তার স্ত্রী নিপা সুলতানাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়।

এর আগে সোমবার (৬ জুলাই) দুপুরে লক্ষ্মীপুর-নোয়াখালী সীমান্ত এলাকা থেকে তাদের গ্রেফতার করে ডিবির রমনা বিভাগ। এরপর পল্টন থানায় তাদের বিরুদ্ধে একটি মামলা করা হয়। ডিবির রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) এইচ এম আজিমুল হক বলেন, শত শত গ্রাহকের টাকা আত্মসাৎ করে ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের মালিক মো. শহিদুউল্লাহ সস্ত্রীক আত্মগোপনে যান। প্রতারণার শিকার ব্যক্তিদের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

%d bloggers like this: