কোহলির কাছে হেরে গেলেন ধোনি

0

আইপিএলের ১৩তম আসরে ব্যর্থতার বৃত্ত থেকে বেরই হতে পারছে না চেন্নাই সুপার কিংস। ব্যাটসম্যানরাই বারবার ডুবাচ্ছেন দলকে। আরও একবার ধীরগতির ব্যাটিংয়ে হার দেখলো মহেন্দ্র সিং ধোনির দল। বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে লড়াইটাও করতে পারল না চেন্নাই। ৩৭ রানের সহজ জয় পেয়েছে ব্যাঙ্গালুরু। ৬ ম্যাচে চতুর্থ জয় এটি তাদের। আর ৭ ম্যাচে ধোনির দল পেয়েছে পঞ্চম হারের স্বাদ।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। কিন্তু তাদের শুরুটা ভালো হয়নি। দলের দুই তারকা ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ (২) ও এবি ডি ভিলিয়ার্স (০) রানে বিদায় নেন। দেবদূত পাড়িক্কাল খেলেন ৩৪ বলে ৩৩ রানের ধীরগতির ইনিংস। পাঁচে নামা ওয়াশিংটন সুন্দর ফেরেন ১০ রান করেই। ১৫তম ওভারে ৯৩ রানে ৪ উইকেট হারায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

এই অবস্থা থেকে দলকে টেনে তোলেন কোহলি। অধিনায়ক সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলের রান নিয়ে যান লড়াকু অবস্থানে। ইনিংসের শেষ ৩৩ বলে ৭৬ রান পায় ব্যাঙ্গালোর। কোহলি করেন ৫২ বলে অপরাজিত ৯০ রান। তার ইনিংসটিতে ছিল চারটি করে চার ও ছক্কা। স্ট্রাইক রেট ১৭৩.০৮! তাকে সঙ্গ দেন শিবম দুবে। ১৪ বলে দুই চার ও এক ছক্কায় করেন অপরাজিত ২২ রান।

নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেটের বিনিময়ে ১৬৯ রান সংগ্রহ করে ব্যাঙ্গালোর। চেন্নাই সুপার কিংসের পক্ষে দুইটি উইকেট শিকার করেন শারদুল ঠাকুর।

আবারো ব্যাট হাতে ভঙ্গুর এক চেন্নাইকে দেখা গিয়েছে। দুই ওপেনার শেন ওয়াটসন ১৮ ও ফাফ ডু প্লেসি ৮ রান করে বিদায় নেন। দুইজনকেই আউট করেন ওয়াশিংটন সুন্দর। আম্বাতি রাইডু ও নারায়ণ জগদীশন তৃতীয় উইকেটে ৬৪ রানের জুটি গড়েছিলেন। ২৮ বলে ৩৩ রান করে ক্রিস মরিসের এক দুর্দান্ত থ্রোতে রান আউট হন জগদীশন।

এরপরে ক্রিজে আসেন চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। নিজের ইনিংসের তৃতীয় বলেই ছক্কা হাঁকিয়ে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন তিনি। তবে তা আর বাস্তবে হয়নি। ছক্কা হাঁকাতে গিয়েই যুযবেন্দ্র চাহালের বলে সীমানা দড়ির ঠিক সামনেই গুরকিরাত সিংয়ের হাতে ধরা পড়েন ধোনি। করেন ৬ বলে ১০ রান। মরিসের বলে ডি ভিলিয়ার্সের তালুবন্দী হয়ে স্যাম কারান ফিরে যান রানের খাতা না খুলেই।

২০ ওভার শেষে চেন্নাই সংগ্রহ করতে পারে ১৩২ রান। ফলে ৩৭ রানের জয় পেয়েছে ব্যাঙ্গালোর। জয়ী দলটির পক্ষে মরিস তিনটি ও সুন্দর দুইটি উইকেট পান।

সংক্ষিপ্ত স্কোর

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১৬৯/৪ (২০ ওভার)
কোহলি ৯০*, দেবদূত ৩৩, শিবম ২২*;
শারদুল ৪/৪০।

চেন্নাই সুপার কিংস ১৩২/৮ (২০ ওভার)
রাইডু ৪২, জগদীশন ৩৩;
মরিস ৩/১৭, সুন্দর ২/১৬।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৩৭ রানে জয়ী।

%d bloggers like this: