কেমন আছেন সৌরভ?

0

ক্রীড়া ডেস্ক :

সৌরভ গঙ্গোপাধ্যায়ের শারীরিক অবস্থা এখন আগের থেকে অনেকটাই স্থিতিশীল। তার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। ইতিমধ্যেই সৌরভের হৃদ্‌যন্ত্রের একটি ধমনীতে অ্যাঞ্জিওপ্লাস্টি করে ‘স্টেন্ট’ বসানো হয়েছে।

অন্য দু’টি ধমনীর ‘ব্লকেজ’ সরাতে আরও ২টি স্টেন লাগানো হতে পারে। তবে চিকিৎসকেরা জানিয়েছেন, এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে রবিবার। খবর আনন্দবাজারের

শনিবার সকালে বাড়িতে ট্রেডমিলে হাঁটার সময় বুকে-পিঠে ব্যথা অনুভব করেন সৌরভ। তার পর আচমকা অসুস্থ হয়ে পড়েন তিনি। ওই অবস্থায় দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ফোন করেন সৌরভ। এর পর তাঁকে আলিপুরের সেই হাসপাতালে ভর্তি করানো হয়।

হাসপাতাল সূত্রে খবর, সৌরভের হৃদ্‌পিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে। হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পর শনিবারই তার অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়েছে। তবে তার হৃদ্‌যন্ত্রে আরও ২টি ‘স্টেন্ট’ লাগানোর বিষয়ে এখনই তাড়াহুড়ো করতে চান না চিকিৎসকেরা।

রবিবার সৌরভকে সারাদিনই পর্যবেক্ষণে রাখা হবে বলে জানিয়েছেন তারা। আরও ২টি স্টেন্ট বসানোর প্রয়োজন পড়বে কি না, সে বিষয়েও চূড়ান্ত সিদ্ধান্ত হবে রবিবার। সৌরভের জন্য ইতিমধ্যেই ৭ সদস্যের মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। আপাতত দক্ষিণ কলকাতার ওই হাসপাতালে তাকে পর্যবেক্ষণে রাখা হবে বলে জানা গিয়েছে।

চিকিৎসকেরা জানিয়েছেন, শনিবার বিকেলের পর থেকে কথাও বলছেন সৌরভ। বিকেলে চা-বিস্কুট খেয়েছেন। এর পর রাতে চিকেন স্ট্যুর মতো হাল্কা খাবারও খেয়েছেন। রাত ১২টা নাগাদ হাসপাতাল থেকে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে অনুয়ায়ী, সৌরভের রক্তচাপ এবং পাল্‌স রেট স্বাভাবিক রয়েছে।

%d bloggers like this: