loading...

কিশোরগঞ্জে একই লাইনে দুই ট্রেন, অল্পে রক্ষা

0

স্টাফ রিপোর্টার:

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার মানিকখালী রেলস্টেশনে একই লাইনে সিগন্যাল দেয়ায় যাত্রীবাহী দুটি ট্রেন মুখোমুখি হয়ে পড়েছিল। এ রকম পরিস্থিতিতে চালকের তাৎক্ষণিক বুদ্ধিমত্তায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পান হাজারো যাত্রী।

বুধবার রাত ১০টা ৫৫ মিনিটে ময়মনসিংহ থেকে ভৈরবগামী লোকাল এবং ঢাকা থেকে কিশোরগঞ্জগামী এগারসিন্দুর এক্সপ্রেস গোধূলী ট্রেন দুটিকে মানিকখালী রেলস্টেশনে একই লাইনে সিগন্যাল দেয়ায় ট্রেন দুটি মুখোমুখি অবস্থানে চলে আসে। এতে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা দেখা দেয়। এসময় দুই ট্রেনের যাত্রীরা কান্নাকাটি শুরু করেন। এছাড়া ভয় পেয়ে অনেকে ট্রেন থেকে লাফিয়ে পড়েন। স্টেশনে আগে থেকেই দাঁড়িয়ে থাকা ট্রেনের সম্মুখ লাইট দেখে এগারসিন্দুর গোধূলীর চালক দ্রুত ব্রেক কষে মুখোমুখি সংঘর্ষ হওয়ার আগেই ট্রেনটি থামাতে সক্ষম হন। এতে দুটি ট্রেনই দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায়।

দুই ট্রেনের যাত্রীদের চিৎকারে এ সময় এলাকার হাজার হাজার মানুষ রেলস্টেশনে এসে জড়ো হন।

কার ভুলের কারণে এ ধরনের দুর্ঘটনার মুখোমুখি হয়েছিল দুটি ট্রেন এ ব্যাপারে যোগাযোগ করেও কর্তৃপক্ষের বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে গত ১ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ময়মনসিংহ থেকে ঢাকাগামী ঈশাখাঁ এবং ঢাকা থেকে ময়মনসিংহগামী ঈশাখাঁ ট্রেন দুটিকে মানিকখালী রেলস্টেশনে একই লাইনে সিগন্যাল দেয়ায় একই রকম পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। ওই ঘটনার মাত্র ২৫ দিনের ব্যবধানে একই রেলস্টেশনে একই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটলো।

loading...
%d bloggers like this: