কলাপাড়ায় চারমাস বন্ধ দুই কিমি সড়কের নির্মাণ কাজ

0

পারভেজ, কলাপাড়া প্রতিনিধি :

দুই কিলোমিটার রাস্তার কাজ বন্ধ থাকায় মিঠাগঞ্জ ইউনিয়নের হাজার হাজার মানুষসহ অপর ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থায় চরম ভোগান্তি হচ্ছে। প্রায় চার মাস ধরে ওই নির্মাণ কাজ ঠিকাদার বন্ধ করে রেখেছেন। ইটের খোয়া ফেলে রাখায় যানবাহনও চলাচলে চরম ঝুকিতে রয়েছে। প্রায় সময় দুর্ঘটনায় পতিত হন মানুষ। পশ্চিম মধুখালী থেকে তেগাছিয়া মিরাবাড়ি পর্যন্ত অংশের এমন বেহাল দশায় মানুষ এখন ক্ষুব্ধ হয়ে আছেন।

topadvজানা গেছে, লালুয়া ইউপি থেকে নীলগঞ্জ ইউপি ভায়া মিঠাগঞ্জ নামের এই সড়কটির ছয় হাজার তিন শ’ ৫০ তম কিমি থেকে ১২ হাজার ৮৫০ তম কিমি পর্যন্ত অংশের নির্মাণ কাজ শুরু হয় ২০১৬ সালের জানুয়ারি মাসে। যা শেষ হওয়ার কথা একই বছরের নবেম্বর মাসে। তিনজন ঠিকাদার এ কাজটি শুরু করেন। যার মধ্যে দুই দিক থেকে দুই ঠিকাদার তাদের কাজ শেষ করেছেন

adv-05

। কিন্তু আট হাজার তিন শ’ ৫০ তম কিমি থেকে ১০ হাজার ৩৫০ তম কিমি পর্যন্ত অংশের কাজ এখন বন্ধ রয়েছে। কোথাও শুধু বালু দেয়া রয়েছে। আবার কোথাও খোয়া দেয়া হয়েছে। এবড়ো-থেবড়ো অবস্থায় পড়ে আছে। অভিযোগ রয়েছে এই অংশে মাটি মেশানো খোয়া দেয়া হয়েছে। তিন কোটি টাকারও বেশি ব্যয়-বরাদ্দে স্থানীয় সরকার প্রকৌশল দফতরের (এলজিইডি) অধীন এ সড়কটির নির্মাণ কাজ করা হচ্ছে।

রাস্তার নির্মাণ কাজ অসমাপ্ত থাকায় স্থানীয় লোকজন এখন যোগাযোগে চরম ভোগান্তির কবলে পড়েছেন। তারা এলজিইডির স্থানীয় অফিসে কয়েক দফা অবহিত করেছেন কিন্তু সংশ্লিষ্ট ঠিকাদার কাজটি প্রায় চার মাস বন্ধ রেখেছেন। জনসাধারণ তাদের দুর্ভোগ লাঘবে প্রধান প্রকৌশলীর হস্তক্ষেপ কামনা করেছেন। উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নান জানান, শীঘ্রই কাজটি শুরু করা হচ্ছে।

%d bloggers like this: