করোনা ভাইরাস প্রতিরোধে গৌরীপুরে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির মিটিং

0

আবদুল কাদির :

করোনা ভাইরাস প্রতিরোধে ময়মনসিংহের গৌরীপুরে শনিবার (২১ মার্চ) বেলা ১১ টায় ইউএনও’র কার্যালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির মিটিং অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সহ সভাপতি উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধরের সভাপতিত্বে এতে বক্তব্য দেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহাম্মদ, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মুহম্মদ রবিউল ইসলাম, উপজেরা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ আব্দুর রহিম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সোহেল রানা, ইউপি চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, আব্দুল্লাহ আল আমিন জনি, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, সাংবাদিক ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মদ, সাংবাদিক আব্দুল কাদিরসহ বিভিন্ন ইউনিয়নের সচিববৃন্দ।
সভায় সেঁজুতি ধর বলেন, এ উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলাসহ প্রতিটি ইউনিয়নের মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির মাধ্যমে করোনা ভইরাস প্রতিরোধে মানুষের মাঝে সচেতনতা বাড়াতে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করা হচ্ছে।
তিনি বলেন গৌরীপুর উপজেলায় প্রায় ১২০ জন বিদেশ ফেরত লোক রয়েছেন। তারমধ্যে ১৪ জন হোম কেয়ারেন্টিনে রয়েছেন। বিদেশ ফেরত সকলকে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার জন্য মাইকিংসহ বিভিন্ন মাধ্যমে অবগত করা হয়েছে। যদি কেউ প্রশাসনের এ নির্দেশ অমান্য করেন তাহলে তাদের বিরুদ্ধে জেল-জরিমানাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
তিনি আরো বলেন, বিদেশ ফেরতদের গতিবিধি মনিটরিং কমিটির মাধ্যমে পর্যবেক্ষণ করা হচ্ছে। এক্ষেত্রে সকলের সহযোগিতা কমনা করেন তিনি।

%d bloggers like this: