করোনায় ত্রাণ ও স্বাস্থ্য সেবায় বান্দরবানের পৌর মেয়র ইসলাম বেবী

0

মুহাম্মদ সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:
রেডজোন ঘেষিত হবার পর যখন পুনরায় পৌর এলাকার কর্মজীবী মানুষের মাঝে অর্থনৈতিক নাখাল অবস্থা চলছে তখনও ত্রাণ সহায়তা অব্যাহত রেখে চলেছেন বান্দরবানের পৌর মেয়র ইসলাম বেবী।

গত ৮ জুলাই হতে  বান্দরবান পৌরসভার ৯টি ওয়ার্ডে কর্মহীন অসহায় পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রদান করা হচ্ছে। মেয়র নিজ হাতেই তদারকি করতে দেখা যাচ্ছে।

করোনা ভাইরাসের কারনে সারা বিশ্বের সাথে গত ২৫/৩/২০২০ থেকে  বান্দরবান জেলাও লকডাউন হয় বেকারত্ব জীবন যাপন করচ্ছে, বান্দরবানের বিভিন্ন কর্মহীন অসহায় পরিবার, এর কাছে  ১০ কেজি চাউল ৫০ টাকা পরিবহন খরচ পৌঁছে  দিচ্ছেন ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে।

বান্দরবানের পৌরসভা প্রাঙ্গণে এই সহায়তা প্রদান করা হয়।

এসময় পৌর মেয়র  ইসলাম বেবী বলেন, যারা এলাকার ভোটার নয় বান্দরবানে বছরের পর বছর বসবাস করে লজ্জায় মানুষের সামনে ত্রাণ নিতে আসতে চায় না তাদেরকেও ত্রাণ পৌছে দেয়া হচ্ছে বাড়ি বাড়ি গিয়ে। তাছাড়া কর্মজীবী অনেক কর্মহীন হয়ে পড়েছে তাদেরকেও এই সহায়তার আনা হয়েছে। যারা রেশন কার্ড পায় নি, প্রধানমন্ত্রীর ২৫০০ টাকা পায়নি এবং রেড ক্রিসেন্ট সোসাইটির প্রদানকৃত ৪৫০০ টাকা পায়নি তাদের খোজ নেয়া হচ্ছে, এমন কোন অসহায় আছে কিনা? তাদের তালিকা করে তাদেরকে ত্রাণ পৌছে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ১০০ দিনের মতোই মানসিক ভারসাম্যহীনদের মাঝে রান্না করা খাবার পরিবেশন করা হচ্ছে। করোনা প্রাদুর্ভার যতদিন থাকবে ততদিন পর্যন্ত অবিরাম ত্রাণ সহায়তা ও স্বাস্থ্য সেবায় নিয়োজিত থাকতে চান বলে জানিয়েছেন।

%d bloggers like this: