করোনার দ্বিতীয় দফার আঘাত আসতে পারে: প্রধানমন্ত্রী

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশঙ্কা প্রকাশ করে বলেছেন, করোনা সংক্রমণের দ্বিতীয় দফার আঘাত আসতে পারে। এজন্য দলের নেতাকর্মীদের সতর্ক করে পরিস্থিতি মোকাবেলায় দলের নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি।

করোনার কারণে দীর্ঘদিন বিরতির পর বুধবার আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সভাপতিমণ্ডলীর সভায় তিনি এ নির্দেশ দেন।

সভা সূত্র জানায়, করোনা পরিস্থিতি মোকাবেলায় এ পর্যন্ত সরকার ও আওয়ামী লীগের নেয়া পদক্ষেপগুলো নিয়ে আলোচনা হয়। চলমান করোনা পরিস্থিতি আবার অবনতি হতে পারে এবং দ্বিতীয় দফায় করোনা সংক্রমণ আঘাত করতে পারে বলে সভায় আশঙ্কা প্রকাশ করা হয়।

চলমান বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের সেকেন্ড ওয়েভ তথা দ্বিতীয় পর্যায়ে সংক্রমণ বেড়ে গেলে দলীয়ভাবে করণীয় ও আগাম প্রস্তুতি নিয়ে বিশদ আলোচনা হয় বৈঠকে।

সভায় উপস্থিত প্রেসিডিয়াম সদস্যরা তাদের মতামত ব্যক্ত করেন এবং করণীয় নির্ণয়ে পরামর্শ দেন।

বৈঠকে প্রেসিডিয়াম সদস্যরা তাদের অভিমত তুলে ধরেন। করোনা পরিস্থিতি সফলভাবে মোকাবেলা করে অর্থনীতির চাকা সচল রাখায় শেখ হাসিনাকে দলের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

শেখ হাসিনার সভাপতিত্বে সভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ড. আবদুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, নুরুল ইসলাম নাহিদ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, রমেশ চন্দ্র সেন, আবদুল মতিন খসরু, আবদুল মান্নান খান, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান উপস্থিত ছিলেন।

সভার শুরুতে প্রয়াত দুই প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম ও অ্যাডভোকেট সাহারা খাতুনের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সূচনা বক্তব্যের পর আলোচনা শুরু হয়।

%d bloggers like this: