করোনায় অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন হালুয়াঘাটের এসিল্যান্ড

0

মোঃরফিকুল্লাহ চৌধুরী (মানিক) হালুয়াঘাট প্রতিনিধি: বর্তমান করোনা পরিস্থিতিতে মাঠে অভিযান পরিচালনা করতে চরম ঝুঁকি রয়েছে মৃত্যুর ছায়া যেন চারপাশে অদৃশ্য ভাইরাস শরীরে নিয়ে ঘরে ফিরা হয় কিনা কে জানে, ইতোমধ্যে মাঠ প্রশাসন ক্যাডারের অনেকেই করোনায় আক্রান্ত। তবুও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দায়িত্ব ও দেশপ্রেম থেকেই প্রায়ই অভিযানে যাচ্ছে, মাঠেও থাকছে।’
জীবনের ঝুঁকি নিয়ে অভিযানে যাচ্ছেন কেন, এমন প্রশ্নের জবাবে ময়মনসিংহ জেলার হালুয়াঘাটের সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমেদ মঙ্গলবার (১৬জুন) বিকালে তিনি জানান, শুধু ঝুঁকি নয় মৃত্যুঝুঁকি রয়েছে এই সময়ে। তবুও তো মানুষকে সচেতন করতে হবে। আমরা ছাড়া কে সচেতন করবে সাধারণ মানুষকে। সবার মধ্যে সচেতনতার বার্তা পৌঁছে না দিলে তো সংক্রমণ আরো বেড়ে যাবে। মাঠে আছি, থাকব। বাকিটা সৃষ্টিকর্তা ভরসা।
হালুয়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজাউল করিমের নির্দেশনা মোতাবেক কাজ করে চলেছেন তিনি।করোনায় আজ বাংলাদেশে সর্বোচ্চ মৃত্যুর দিনে হালুয়াঘাট উপজেলায় আক্রান্ত ৯ জন করোনায় আক্রান্ত। উপজেলার শাকুয়াই ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে কাউচিয়া গ্রামের একই পরিবারের ৪ জন আক্রান্ত। সেই বাড়ি লক ডাউন ঘোষণা করে আক্রান্ত পরিবারের পাশে প্রশাসন রয়েছে এ আশাস প্রদান করে ১৪ দিন সেল্ফ আইসোলেশন এ থাকার নির্দেশ প্রদান করা হয়। সবাইকে সাবধানতা অবলম্বন করে সামাজিক দূরত্ব নিশ্চিত করা, মানুষকে সচেতনা করায় নিয়মিত ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন মাঠ প্রশাসনের এই কর্মকর্তা।এ সময় উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( তদন্ত) ও শাকুয়াই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজিম উদ্দিন আহমেদ ও ইউনিয়ন স্বাস্থ্য কর্মী প্রমুখ।

%d bloggers like this: