এ সপ্তাহের বৈশাখী অফার

0

শুরু হয়ে গেছে বাঙালির প্রাণের বৈশাখ-এর প্রস্তুতি। ভেতরে ভেতরে সবাই তৈরি হচ্ছে নানা আয়োজনে নতুন বছরকে বরণ করে নেয়ার জন্য। নানা সমস্যা, যন্ত্রণা সত্ত্বেও বাঙালি ঠিকই বৈশাখের প্রথম প্রহরে বরণ করে নেবে বছরের প্রথম দিনটিকে। পুরনোকে বিদায় জানিয়ে সবাই মেতে উঠবে নতুনের আহ্বানে। আর এই উদযাপন নতুন পোশাক ছাড়া একেবারেই অসম্ভব। শুধু পোষাক নয় সব যেন সব ক্ষেত্রেই লেগেছে বৈশাখী ছোঁয়া। এ সপ্তাহের পাঠকদের জন্য পোষাকে বৈশাখী অফারে রয়েছে ব্যাঙ এবং রঙ বাংলাদেশসহ বিউটি পার্লারে কি ছাড় রয়েছে তাঁর খবরাখবর।

ব্যাঙ

তারুণ্যের জয়ধ্বনিতে মুখরিত ব্যাঙ বাংলা নববর্ষে তারুণ্যের সৌখিনতা ও পছন্দের সঙ্গে সামঞ্জস্য রেখে বেশ রুচিশীল ও উৎসব নির্ভর পোশাক তৈরি করছে। ব্যাঙ বাংলা নববর্ষের নিজের সৃজনশীলতায় রাঙিয়ে তৈরি করছে একদম আলাদা স্টাইলের পোশাক। দেশের বৃহৎ পছন্দের ব্রান্ড ব্যাঙ এ পাবেন আধুনিক ফ্যাশনেবল ক্যাজুয়াল বা ফরমাল শার্ট, টি-শার্ট, পলো শার্ট, ফতুয়া, কাতুয়া, প্যান্ট, পাঞ্জাবিসহ নানারকম মানানসই পোশাক।

রঙ বাংলাদেশ এর বৈশাখী আয়োজন

বৈশাখের এ আয়োজন উদযাপনে নতুন পোশাক ছাড়া একেবারেই অসম্ভব। উক্ত অনুষ্ঠানের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ এই পোশাক-আর তা নিয়ে বাঙালির ভাবনার শেষ নেই। দেশিয় ফ্যাশন ইন্ডাস্ট্রির অন্যতম শীর্ষ প্রতিনিধি রঙ বাংলাদেশও চলছে অভিন্ন লক্ষ্যে। সময়কে রাঙানোর ব্রত নিয়ে। ফলে বৈশাখ নিয়ে রয়েছে বিস্তৃত আয়োজন। রঙ বাংলাদেশ বরাবরই বাংলার কথা বলে। বাঙালির কথা বলে। তাই এবারের অভিযাত্রায় সৃজনের প্রেরণা হিসাবে গ্রহণ করা হয়েছে পটুয়া কামরুল হাসানের চিত্রকলা আর সন্দেশের ছাঁচের নকশা।

বাংলাদেশের পোশাক সংস্কৃতিকে সচেতনভাবে বিবেচনায় রেখেই রঙ বাংলাদেশ তাদের সংগ্রহ সাজিয়ে থাকে। এবারেও তার ব্যতিক্রম ঘটেনি। বরং এই সময়, প্রকৃতির অবস্থা, পারিপার্শ্ব, আবহাওয়াও পোশাকের উপকরণ নির্বাচনে বিশেষ গুরুত্ব পেয়েছে।

বরাবরের মতো শাড়িই এবারের বৈশাখ সংগ্রহের মূল আকর্ষণ। সূতি, হাফসিল্ক, ও মসলিনে তৈরি করা হয়েছে। এছাড়া সালোয়ার-কামিজের রেঞ্জটিও উল্লেখযোগ্য। মূলত সুতি প্রধান। বৈশাখ সংগ্রহের অন্যান্য পোশাক যেমন মেয়েদের সিঙ্গল কামিজ, ছেলেদের পাঞ্জাবি ইত্যাদি ও সুতিকাপড়ে তৈরি।

রোজ বিউটি পার্লার-এ বৈশাখী ছাড়

এবারের নববর্ষ ১৪২৪ উপলক্ষে রোজ আয়ূর্বেদিক বিউটি পার্লারে চলছে বৈশাখি ঝড়ো হাওয়া। বিশ্বের নামকরা ব্যান্ড ফেসিয়াল ও রিবন্ডিং এ চলছে ৩০ % ছাড়। এছাড়া রোজ আয়ূর্বেদিক বিশেষ ফেসিয়ালে রয়েছে ছাড়। আরও আছে স্পা ও ফেসিয়াল করলে চুলকাটা ফ্রি। আর এ সুবিধা পুরো বৈশাখ জুড়ে পাবেন গ্রাহকরা।

বর্তমানে শহরের এদিকে সেদিকে হুটহাট করেই গজিয়ে উঠছে নানান নাম ও চকমকে পরিবেশনার অধিকারী বিভিন্ন বিউটি পার্লার। কিন্তু সেই বিউটি পার্লারগুলোর চাইতে ‘রোজ বিউটি পার্লার’ অনেকটাই আলাদা। আর দশটা বিউটি পার্লারের চাইতে একটু ভিন্ন এই পার্লারে ব্যবহার করা হয় আয়ুর্বেদী উপাদান ও প্রক্রিয়া। রাজধানীর খিলগাঁও রেলগেটে অবস্থান এর। ভারত থেকে স্কিন, হেয়ার ও মেকওভারের উপর প্রশিক্ষনপ্রাপ্ত বিউটিশিয়ান শামিমা পলির তত্বাবধানে এ পার্লারে একেবারে প্রাকৃতিক উপায়ে শুধুমাত্র মহিলাদের স্কিন ও হেয়ারের ধরন বুঝে স্থায়ী ট্রিটমেন্ট করা হয়। আর বউসাজে রয়েছে পলির নিজস্ব বৈচিত্রময় স্টাইল, যা কনেদের করে তুলবে আভিজাত্যময় ও ট্রেন্ডি।

%d bloggers like this: