এবারের মার্কিন নির্বাচন আলো-অন্ধকারের লড়াই: বাইডেন

0

আন্তর্জাতিক ডেস্ক,

নভেম্বরের নির্বাচনে ডেমোক্র্যাটের সঙ্গে রিপাবলিকানের লড়াইকে ‘আলোর সঙ্গে অন্ধকারের’ লড়াই হিসেবে আখ্যা দিয়েছেন ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেন। নির্বাচনে জয়ী হতে পারলে ট্রাম্পের ‘অন্ধকার অধ্যায়ের’ অবসান হবে বলে অঙ্গীকার করেছেন তিনি।

বৃহস্পতিবার রাতে ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় সম্মেলনে দেওয়া বক্তৃতায় তিনি একথা বলেন। খবর রয়টার্সের।

বাইডেন বলেন, ট্রাম্প যুক্তরাষ্ট্রকে ‘দীর্ঘ সময় ধরে অন্ধকারে ঢেকে রেখেছেন’। নির্বাচনে জয়ী হতে পারলে এই অন্ধকার অধ্যায়ের অবসান হবে বলে আপনাদের প্রতিশ্রুতি দিচ্ছি। প্রেসিডেন্ট পদে আমার উপর আস্থা রাখতে পারেন। আমি আপনাদের জন্য সেরাটা করব। খারাপ কিছু হবে না আশা করি। এই সময়টা জনগণের। ঐক্যবদ্ধভাবে আমরা যুক্তরাষ্ট্রকে অন্ধকারাচ্ছন্ন সময় থেকে বের করে আনতে।

দলীয় মনোনয়ন গ্রহণ করে সম্মেলনের শেষদিন বাইডেন মার্কিন ভোটারদেরকে ‘ভয়ের পরিবর্তে আশা, কল্পকাহিনীর পরিবর্তে সত্য এবং বিশেষ সুবিধার পরিবর্তে ন্যায্যতা’কে বেছে নেওয়ার আহ্বান জানিয়েছেন।

“এটি জীবন বদলে দেওয়া নির্বাচন হতে যাচ্ছে। দীর্ঘ সময় ধরে যুক্তরাষ্ট্রকে কেমন দেখাবে, এই নির্বাচনই তা ঠিক করবে,” বলছেন বাইডেন।

জনমত জরিপ ডেমোক্র্যাটদের আপাত স্বস্তি দিলেও নির্বাচনের এখনও প্রায় আড়াই মাস বাকি। যে কারণে রিপাবলিকান ট্রাম্পের সামনেও হিসাব ওলট-পালট করে দেওয়ার পর্যাপ্ত সময় আছে। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে বিবিসি।

পার্টির এবারের সম্মেলনে প্রতিদিনের বক্তারাও ট্রাম্পকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদের জন্য ‘অযোগ্য’ ও মার্কিন গণতন্ত্রের জন্য হুমকি হিসেবে আখ্যায়িত করেছেন।

%d bloggers like this: