উঠান বৈঠকের মাধ্যমে সমস্যা নিরসন করে শান্তি বজায় রাখতে হবে কোতোয়ালীর ওসি ফিরোজ তালুকদার

0

প্রদীপ বিশ্বাস, ব্যুরো চিফ, ময়মনসিংহঃ

সমাজের সমস্যা চিহিৃতকরণ, শান্তি, শৃংখলা বজায় রাখাসহ মাদকের ভয়বহতা থেকে বেরিয়ে এসে দেশকে এগিয়ে নিতে বিট পুলিশিংয়ের গুরুত্ব অনেক বেশি। আলোচিত আপরাধ প্রবনতা, মাদকের করাল গ্রাস, বাল্য বিয়ে থেকে মুক্ত হয়ে দেশেকে উন্নত সারিতে নিতে বিট পুলিশিং ব্যবস্থা আরো সহায়তা করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার।
১৪ জুলাই, মঙ্গলবার ময়মনসিংহ সদরের চর ঈশ্বরদিয়া ইউনিয়নের বাজিতপুর গ্রামে বিট পুলিশিং কার্যক্রমের আওতায় অনুষ্ঠিত উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে ফিরোজ তালুকদার এসব কথা বলেছেন।

তিনি আরো বলেন, কোতোয়ালী মডেল থানা পুলিশ ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ড ১১টি ইউনিয়নের ৪৪টি এলাকায় একটি করে বিট গঠন করে পর্যায়ক্রমে উঠান বৈঠক শুরু হয়েছে। প্রতিটি এলাকায় জনগণকে সচেতন করার মাধ্যমে আলোচিত অপরাধ ও অপরাধীকে প্রতিহত করা হবে। সমাজে ঘটে যাওয়া ইভটিজিং, বাল্য বিয়ে, জমি সংক্রান্ত বিরোধ, মাদক, জুয়াসহ সকল অপরাধীকে জনগণের সহায়তায় আইনের আওতায় আনা হবে। এছাড়া সমাজে ঘটে যাওয়া নির্মুলযোগ্য অপরাধ প্রতিটি বিটে বিভিন্ন শ্রেণীপেশার মানুষের সহায়তায় প্রকাশ্য আলোচনা করে নিরসন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল উদ্যোগকে বাস্তবায়নের মাধ্যমে সমাজে শান্তি শৃঙ্খলা প্রতিষ্ঠিত করা হবে।
বিট অফিসার চর ঈশ্বরদিয়া ইউপি চেয়ারম্যান মোস্তফা সেলিমের সভাপতিত্বে
এসআই মাহবুব অর রশিদের সঞ্চলনায় এছাড়া বক্তব্য রাখেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মুশফিকুর রহিম, পুলিশ পরিদর্শক (ইন্টেলিজেন্স) উজ্জল কান্তি সরকার, এসআই নিরূপম নাগ, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক চেয়ারম্যান মুশেদুল আলম জাহাঙ্গীর, যুবলীগ নেতা মোক্তার হোসেন, ছাত্রলীগ নেতা আবুল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।
সভায় মুশেদুল আলম জাহাঙ্গীর বলেন, পুলিশ প্রশাসন জনগণের কাছে থেকে করোনার সংক্রমণকালেও সবচাইতে বেশি কাজ করছে। দায়িত্বশীল পুলিশ আজ মানবিক পুলিশ হয়ে উঠেছে। তারা প্রকৃত অর্থেই প্রশংসা পাওয়ার দাবিদার।
তিনি বলেন, কোতোয়ালি পুলিশ মাদক, বাল্যবিবাহ, সন্ত্রাসমুক্ত সমাজ গড়তে কমিউনিটি পুলিশিং বিট পুলিশিং কার্যক্রমকে জোরদার করছে। আমরা সাথে থেকে এ উদ্যোগকে সফল করতে সর্বাত্মক চেষ্টা ও সহযোগীতা করবো।
ওসি তদন্ত মুশফিকুর রহিম বলেন, সমাজে সকল অপকর্ম অপরাধ প্রবনতা প্রতিরোধ করতে নিয়োজিত বিট অফিসার সাধারণ জনগণের কাছাকাছি থেকে প্রতিহত করার চেষ্টা করবেন। দায়িত্বশীল বিট অফিসারগণ যেকোন ঘটনায় সঠিক তথ্য সংগ্রহ করে উঠান বৈঠকের মাধ্যমে শান্তিপূর্ণভাবে সমাধানে সর্বাত্বক চেষ্ঠা করবেন। এ জন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেছেন।
○○

%d bloggers like this: