ঈশ্বরগঞ্জ পৌরসভার মেয়র হতে চায় পলাশ গুন

0

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পৌরসভার আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়নের জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। সম্প্রতি মেয়র পদে প্রতিদন্দ্বীতার ঘোষণা দিয়েছেন ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সম্মানিত সদস্য, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার যুগ্ম-আহবায়ক পলাশ গুণ। তিনি পেশায় একজন ব্যাবসায়ী। পৌর নির্বাচনকে কেন্দ্র করে প্রচারণায় নেমেছেন তিনি, শারদীয় দূর্গাপূজা উপলক্ষে ঈশ্বরগঞ্জে পূজামন্ডপ পরিদর্শন ও পাশাপাশি নির্বাচনের প্রচার-প্রচারণা হিসেবে লিফলেট বিতরণ করেন।

এছাড়াও দলীয় মনোনয়ন পেতে পলাশ গুণ আওয়ামীলীগের কেন্দ্রীয় জেলা ও উপজেলা পর্যায়ে শীর্ষ নেতাদের সাথে লবিংয়ের পাশাপাশি স্থানীয়ভাবে গণসংযোগ করে যাচ্ছেন প্রতিনিয়ত। ঈশ্বরগঞ্জ পৌরসভার চরহোসেনপুর গ্রামের মৃত-সত্যেন্দ্র চন্দ্র গুণ এর ছেলে পলাশ গুণ। পলাশ গুন ছাত্র জীবন থেকেই আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত।

তিনি ২০০৩ থেকে ২০০৫ সাল পর্যন্ত কিশোরগঞ্জ ওয়ালিনেওয়াজ খান বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগর সহ-সভাপতি ও কিশোরগঞ্জ শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ, ওয়ালিনেওয়াজ খান বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সভাপতির দ্বায়ীত্বে ছিলেন । ২০১০ থেকে ২০১৩ পর্যন্ত ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সদস্য ছিলেন।

পরে ঈশ্বরগঞ্জ পৌর যুবলীগের সদস্য ছিলেন। পারিবারিক ভাবেই পলাশ গুন আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। তার বড় বোন মনি রানী গুণ ছিলেন ঈশ্বরগঞ্জ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের মহিলা সম্পাদিকা। তার ছোট কাকা বিমল গুণ, উপজেলা শ্রমিক লীগর সাবেক সভাপতি। করোনাকালীন সময়ে পলাশ গুন ১০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন।

এছাড়াও স্বাস্থ্য সচেতনতা মূলক কর্মকান্ড হিসেবে মাস্ক, হ্যান্ড সেনিটাইজার বিতরণ করেণ। পলাশ গুণ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার সহায়ক হয়ে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে, তরুণ প্রজন্মকে সাথে নিয়ে ঈশ্বরগঞ্জ পৌরসভাকে পরিকল্পিত পরিচ্ছন্ন শহর হিসেবে গড়ে তুলতে চাই।

সেই অনুযায়ী কাজ করে চাচ্ছি। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে “আমার গ্রাম হবে শহর” বাস্তবায়নে “পরিচ্ছন গ্রাম-পরিচ্ছন্ন শহর” এই ধারণাকে পৌরসভাব্যাপি ছড়িয়ে দেয়ার অভিপ্রায়ে, পৌর এলাকার সীমানার ভিতরে সড়ক দূর্ঘটনা, নারীর প্রতি সহিংসতা, মাদকের মত ভয়াবহ সামাজিক ব্যাধি থেকে মুক্ত হয়ে নতুন প্রজন্মকে উন্নত- পরিচ্ছন্ন বাংলাদেশের চেতানায় উদ্বুদ্ধ ও তাদের মধ্যে জীবনব্যাপী পরিচ্ছন্নতাবোধ ও অভ্যস্ততা গড়ে তুলে স্বপ্নের ঈশ্বরগঞ্জ পৌরসভা গড়াই আমার লক্ষ্য। দলের হাইকমান্ড সঠিক মূল্যায়ন করলে দলীয় মনোনয়ন আমিই পাবো। নৌকা প্রতীক পেলে বিজয় সুনিশ্চিত বলে জানান তিনি।

%d bloggers like this: