ঈশ্বরগঞ্জে হতদরিদ্রদের টাকা আত্মসাত, ইউপি সদস্য বরখাস্ত

0

ইশতিয়াক আহমেদ ইসহাক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এক ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সরকারি নানা সুযোগ সুবিধার মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে হতদরিদ্র মানুষের নিকট থেকে অর্থ আত্মসাতের অভিযোগে তাকে বরখাস্ত করা হয়।

বুধবার (১৭জুন) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরীর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ওই বরখাস্তের কথা উল্লেখ করা হয়।

এর আগে ঈশ্বরগঞ্জ উপজেলার রাজিবপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য রইছ উদ্দিনের বিরুদ্ধে গৃহ নির্মাণ প্রকল্প, মাতৃত্ব ভাতা, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ সরকারি নানা সুযোগ-সুবিধা প্রদানের আশ্বাস দিয়ে চার গ্রামের হতদরিদ্র মানুষের কাছ থেকে প্রায় ৭০ লক্ষ টাকা আদায়ের অভিযোগ উঠে। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগীরা। পরে এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন সরেজমিন তদন্ত করে ঘটনার প্রমাণ পেয়ে প্রতিবেদন দাখিল করলে ১৭জুন বুধবার স্থানীয় সরকার মন্ত্রণালয় অভিযুক্ত ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে।

এদিকে ইউপি সদস্যের বরখাস্তের খবর এলাকায় পৌঁছলে ভুক্তভোগীসহ এলাকার মানুষের মাঝে আনন্দ ছড়িয়ে পড়ে। এ উপলক্ষে এলাকায় মিষ্টি বিতরণ করা হয়।

এবিষয়ে রাজীবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোদাব্বিরুল ইসলাম জানান, বরখাস্ত হওয়ার বিষয়টি জানতে পেরেছেন। সরকারের এমন উদ্যোগকে স্বাগত জানান তিনি। পাশাপাশি সাধারণ মানুষ বিচার পেয়েছে এতে তিনি খুশি হয়েয়েন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন জানান, প্রতারণা ও মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে হতদরিদ্র মানুষের নিকট থেকে অর্থ আদায় করায় ইউপি সদস্য রইছ উদ্দিকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করেছে।

%d bloggers like this: