loading...

ঈশ্বরগঞ্জে স্বাস্থ্য বিধি না মানায় ৮ দোকান মালিককে জরিমানা

0

ইশতিয়াক আহমেদ ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধি:

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে করোনা ভাইরাসের বিস্তার মোকাবেলায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি না মানায় ভ্রাম্যমান আদালত বসিয়ে জরিমানা করা হয়।

সোমবার (১৮ মে) দুপুরে ঈশ্বরগঞ্জ পৌর বাজার ও আঠারোবাড়ি বাজারে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) সাইদা পারভীন ।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা গেছে, ঈশ্বরগঞ্জ পৌরসভার বাজার ও আঠারোবাড়ি’র বাজার গুলোতে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব বজায় না রেখে ব্যবসা কার্যক্রম পরিচালনা করে করোনা ভাইরাসের সামাজিক সংক্রমণে ভূমিকা রাখায় সংক্রামক রোগ ( প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এ মোবাইল কোর্ট পরিচালনা করে ঈশ্বরগঞ্জ ও আঠারবাড়ি বাজারের ৮ জন ব্যবসায়ীকে ৭ টি মামলায় ৬০,০০০/- টাকা অর্থদণ্ড আরোপ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন।

অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন করোনা ভাইরাস প্রতিরোধে মোবাইল কোর্ট পরিচালনা করে ৫২০০/- টাকা অর্থদণ্ড আরোপ করেন।
মোবাইল কোর্ট কার্যক্রমে সহযোগিতা করেন পৌর বাজার সমিতির সভাপতি জনাব রফিকুল ইসলাম বুলবুল, ঈশ্বরগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ জনাব মোখলেসুর রহমান আকন্দ, আঠারবাড়ি তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর জালাল সাহেব, আঠারবাড়ি বাজার সমিতির সেক্রেটারি সাইফুল ইসলাম, থানা ও তদন্ত কেন্দ্রের অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ ও স্বেচ্ছাসেবকবৃন্দ।

করোনা প্রাদুর্ভাবে স্বাস্থ্য বিধি মেনে ব্যাবসা না করায় এ জরিমানা করা হয় এবং এ অভিযান অভ্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন।

loading...
%d bloggers like this: