ঈশ্বরগঞ্জে ভাস্কর্য ভাঙার প্রতিবাদে আলোচনা সভা ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

0

ইশতিয়াক আহমেদ ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ করেছে ঈশ্বরগঞ্জ উপজেলা পর্যায়ের এর সকল সরকারি ও বেসরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ।

শনিবার (১২ ডিসেম্বর) সকাল ১৯ টায় ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের প্রাঙ্গণে এ প্রতিবাদ সমাবেশ কর্মসূচির এরপর উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় উপজেলা একাডেমিক সুপারভাইজার আবু হানিফা মোহাম্মদ আসাদুজ্জামানের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভিন, ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল কাদের মিয়া, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সানোয়ার রাসেল, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল কাদির (হিরো), উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা সাধন মজুমদার, সকাল স্কুল কলেজের প্রতিষ্ঠান প্রধান বক্তব্য প্রমুখ।

প্রতিবাদ সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার মাধ্যমে মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠী উগ্র আচরণ করেছে। দেশের শিল্প-সংস্কৃতির জন্য এটি মারাত্মক হুমকিস্বরুপ।

তারা বঙ্গবন্ধু ভাস্কর্য ভাঙার সঙ্গে কোনো অসৎ উদ্দেশ্য আছে কি না তা খতিয়ে দেখতে এবং এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তি দেয়ার জোর দাবি জানান।

মানববন্ধন থেকে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলকে ঐক্যবদ্ধভাবে মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠীকে রুখে দেয়ার আহ্বান জানানো হয়।

%d bloggers like this: