loading...

ঈশ্বরগঞ্জে নিষিদ্ধ পলিথিন জব্দ, জরিমানা দের লক্ষ  টাকা

0

ইশতিয়াক আহমেদ ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধি।ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে নিষিদ্ধ পলিথিন বিক্রির অভিযোগে এক ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৪ জুন) উপজেলার আঠারোবাড়ি বাজারের ১ টি দোকানে অভিযান চালিয়ে প্রায় ১০০ কেজি পলিথিন জব্দ করেছে স্থানীয় প্রশাসন।

ঈশ্বরগঞ্জ নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন নিষিদ্ধ পলিথিন বিক্রির অভিযোগে দোকানের সামনে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক ব্যবসায়ীকে জরিমানা করেছেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ঈশ্বরগঞ্জ আঠারোবাড়ি বাজারের কয়েকটি দোকানে বেশ কয়েক বার পলিথিন জব্দের পরও আবার বিক্রি শুরু করেছেন ব্যবসায়ীরা। বাজারের ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দাদের মাধ্যমে এই খবর পায় উপজেলা প্রশাসন। এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে আঠারোবাড়ি বাজারে উপস্থিত হন ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন । সঙ্গে ছিলেন তার কার্যালয়ের মাজহারুল ইসলামসহ আঠারোবাড়ি পুলিশ তদন্ত কেন্দ্রর উপপরিদর্শক জিয়াউর রহমান, আঠারোবাড়ি ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ ও বাজারের ব্যবসায়ী নেতৃবৃন্দ।

পরে মোঃ মাসুদ মিয়ার দোকানে অভিযান চালিয়ে বেশ কিছু পলিথিন জব্দ করা হয়। ওই সময় এক ব্যক্তি গোপনে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জানান, একটি গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রায় ১০০ কেজি পলিথিন জব্দ করা হয়। পরে সেখানে নির্বাহী অফিসার ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মোঃ মাসুদ মিয়া কে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন জানান, ভালুকা বাজারে পলিথিন বিরোধী অভিযান চালিয়ে প্রায় ১০০ কেজি পলিথিন জব্দ করা হয়েছে। নিষিদ্ধ পলিথিন বিক্রির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে একজনের কাছ থেকে ১লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

loading...
%d bloggers like this: