loading...

ঈশ্বরগঞ্জে কলেজ ছাত্রলীগের আয়োজনে ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

0

খাইরুল ইসলাম আল আমিন:

বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ সরকারী কলেজ ছাত্রলীগের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে  দিবসটি পালন করা  হয়েছে। ৯ জানুয়ারী বৃহস্পতিবার ঈশ্বরগঞ্জ সরকারী কলেজে র‌্যালী, কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়। দুপুরে রায়হান আহমেদ বাবুর নেতৃত্বে কলেজ থেকে একটি আনন্দ মিছিল বের হয়, পরে কেক কেটে অনুষ্ঠানটি উদ্বোধন করা হয়।

ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্রলীগ সাবেক আহবায়ক রায়হান আহমেদ বাবুর সভাপতিত্বে আয়োজিত  অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান এ, কে, এম ফরিদুল্লাহ ফরিদ।

ফরিদুল্লাহ ফরিদ বক্তব্যে বলেন, ছাত্রলীগ মেধাবী ছাত্রদের সংগঠন। সমাজের সকল স্তরেই ছাত্রলীগের নেতাকর্মীর বিচরণ রয়েছে। সাবেক ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের নিজস্ব মেধা ও কর্মের মাধ্যমে আজকে সমাজের বিভিন্ন স্তরে সুপ্রতিষ্ঠিত। আজকে ছাত্রলীগের সাবেক নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন দৃঢ়তা, সততা নিষ্ঠা এবং সাহসীকতার সঙ্গে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রশংসা করছেন বিশ্ব নেতারা। শেখ হাসিনা ভালো থাকলেই বাংলাদেশ ভালো থাকবে। ভালো থাকবে ১৬ কোটি মানুষ-এই বিশ্বাস সমগ্র দেশবাসীর। ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দের কাছে আমার আহ্বান যার যার অবস্থান থেকে জননেত্রী শেখ হাসিনাকে সহযোগীতা করুন। তার হাতকে শক্তিশালী করুন। বঙ্গবন্ধুর বাংলাদেশ শেখ হাসিনার হাতেই নিরাপদ, আর কারো হাতেই নয়।

প্রধান বক্তা হিসেবে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বলেন, ছাত্রদের অধিকার নিয়ে কথা বলবে ছাত্রলীগ। সন্ত্রাস-জঙ্গিবাদ, মাদকবিরোধী কার্যক্রমে বেশি সক্রিয় হবে ছাত্রলীগ। বিপদে-আপদে ছাত্রদের পাশে দাঁড়াবে ছাত্রলীগ। ছাত্রলীগের প্রতি মানুষের ভালোবাসা-শ্রদ্ধা ও আস্থা থাকবে। সে কাজটির দায়িত্বভার বর্তমান ছাত্রলীগকেই নিতে হবে। কারণ ইতিহাস, ঐতিহ্য, গৌরব, অহঙ্কার, স্বর্ণালী অতীতের ধারক-বাহক হচ্ছে বঙ্গবন্ধুর ছাত্রলীগ। প্রতিষ্ঠাবার্ষিকী সফল ও স্বার্থক কামনা করেন তিনি।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, জয়নাল আবেদীন, যুগ্ম সাধারন সম্পাদক ঈশ্বরঞ্জ উপজেলা আওয়ামীলীগ, আবুল মুনসুর আহমেদ, কৃষি বিষয়ক সম্পাদক ঈশ্বরঞ্জ উপজেলা আওয়ামীলীগ, আমিনুল হক, সাবেক সভাপতি ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রলীগ, জুনায়েদুল ইসলাম ভূইয়া সুমন, সাধারন সম্পাদক ঈশ্বরগঞ্জ উপজেলা যুবলীগ, সাইদুল গনি ভূইয়া রুমন সাবেক ভিপি ঈশ্বরগঞ্জ সরকারী কলেজ প্রমুখ।

আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ।

loading...
%d bloggers like this: