loading...

ঈদ আনুক নতুন ভোর, ঈদ মোবারক

0

ইশতিয়াক আহমেদ:

আকাশে সূর্য ডুবে গেছে। হিসেবে এখন চাঁদরাত। উচ্চারণের ভিন্নতায় যা এখন চাঁনরাত নামেই পরিচিত। অন্য সময় এখন বিপণীবিতানগুলোতে থাকে উপচে পড়া ভিড়। নাড়ির টানে ঘরে ফেরা মানুষগুলো প্রিয়জনের পাশে বসে পবিত্র রমজান মাসের শেষ ইফতার করছেন। আরও অনেকে পথে বসে প্রতীক্ষা করছেন কতক্ষণে মায়ের পা ছুঁয়ে দোয়া নেবেন তার।

রোববার (২৪ মে) এসবের কিছুই হচ্ছে না। সীমিত পরিসরে কিছু বিপণীবিতান খোলা, সেখানে নেই উল্লেখযোগ্য মানুষ। জীবনের ঝুঁকি নিয়ে অনেকেই বাড়ি ফিরছেন, কিন্তু মনে নেই আনন্দ। এসবের জন্য দায়ী এক অদৃশ্য শত্রু। করোনা ভাইরাস। কোভিড ১৯। সংক্রামক এই ভাইরাসের জন্য আজ মানুষের ঘরে নেই ঈদের আনন্দ। স্বাধীনতা নেই প্রিয়জনকে ছুঁয়ে দেখার। কর্মহীন কোটি মানুষ। অন্নের সন্ধানে ঘুরছেন আরও কত লাখ মানুষ।

এতসব বেদনার মধ্যে মানবজাতির স্মরণকালের সবচেয়ে বড় বিপর্যয়ের মধ্যে সোমবার (২৫ মে) বাংলাদেশে পালিত হবে পবিত্র ঈদুল ফিতর। ঈদুল ফিতরের ঠিক আগের দিন রোববার দুপুরে সরকারি বার্তা থেকে খবর এলো, গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত সর্বোচ্চ ২৮ জনের মৃত্যুর খবর। সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে। কিন্তু নতুন করে শনাক্তের যে খবর আসছে তাতে সুস্থ হওয়ার সংখ্যাটি ‘শঙ্কা’ হয়েই দেখা দিচ্ছে। তবুও এই দুঃসময়ে নতুন আশা নিয়ে ঈদ আসে। ঈদ আমাদের সকলের জীবনে নতুন ভোর নিয়ে আসুক এই কামনায় সবাইকে দুর্নীতি র্বাতা পরিবারের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা।

loading...
error: Content is protected !!
%d bloggers like this: