ঢাকা ২৭.৯৯°সে ২৩শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
দারুসসালামে ফেনসিডিলসহ গ্রেফতার দুই বোন কারাগারে অভিনেত্রীকে ধর্ষণের হুমকি, যুবক গ্রেফতার গৌরীপুরে ১শ বোতল ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটক গৌরীপুরে বাস-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত দুই নারীসহ ৩জন ঈশ্বরগঞ্জে কর্মহীনদের মাঝে নগদ টাকা ও খাদ্যসামগ্রী বিতরণ গৌরীপুরে প্রতিপক্ষের বিরুদ্ধে পুকুরের পাড় কেটে ফেলার অভিযোগ গৌরীপুরে কর্মহীন, দুস্থ ও অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ ময়মনসিংহে কঠোর লকডাউনের ১৪ দিনে ৩০ লাখ টাকা অর্থদণ্ড আদায় গৌরীপুরে অসহায় ও কর্মহীন মানুষের মাঝে মায়ের মমতা কল্যাণ সংস্থার ঈদ উপহার সামগ্রী বিতরন ডোমারে হাজারো মানুষের চলাচলে চরম দুর্ভোগ

১২৬ বছর বয়স্ক পাবনার আহসান উদ্দিন শাহ’র আর নেই

পাবনা অফিস ॥ ১২৬ বছর বয়স্ক বিশ্বের সবচেয়ে প্রবীণ মানুষ আলহাজ্ব আহসান উদ্দিন শাহ আর নেই। সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন প্রবীণ এ মানুষটি। মঙ্গলবার বিকেল ৪ টার দিকে বার্ধক্যজনিত কারণে নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি…রজিউন)। তিনি পাবনার ফরিদপুর উপজেলার বিএলবাড়ী গ্রামের মৃত রবকত আলী শাহ’র ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী,৭ ছেলে ও ৭ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন।

মরহুমের ছোট ছেলে বাংলা ট্রিবিউন’র সিনিয়র রিপোর্টার সাংবাদিক গোলাম মওলা বলেন, তার পিতা আহসান উদ্দিন শাহ ১৮৯২ সালে জন্ম গ্রহণ করেন। তার দীর্ঘ জীবন পরিক্রমায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির আমুল পরিবর্তন যেমন দেখেছেন। তেমনি এই প্রবীণের জীবদ্দশায় ব্রিটিশ, পাকিস্তান ও বাংলাদেশ সরকারের শাসন দেখেছেন। তার দীর্ঘ জীবনের জন্য তিনি কৃতিত্ব দিয়েছেন নিয়ন্ত্রিত জীবন এবং খাদ্যাভাস। ছোট বেলা থেকেই তিনি নিয়মিত গরুর দুধ পান করতেন। তাঁর প্রিয় খাবার দুধ কলা ভাত। কিছু দিন আগেও তিনি নিজেই নিজের খাবার খেতে পারতেন। গাভীর দুধ ছাড়া তিনি ভাত খেতে চাইতেন না। তার মৃত্যুতে বিভিন্ন মহল গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর