আরও ৩৬ জনের মৃত্যু, সুস্থ পৌনে চার লাখ

0

নিজস্ব প্রতিবেদক :

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৫৮০ জনে। এছাড়া নতুন করে এক হাজার ৯০৮ জনের শরীরে কোভিড-১৯ ভাইরাস শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে চার লাখ ৬০ হাজার ৬১৯ জনে। আর সুস্থ হয়ে ওঠার সংখ্যা পৌনে চার লাখ পার হয়েছে।

শনিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাসংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশের সরকারি ও বেসরকারি ১১৮ ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৭১৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১২টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২৭ লাখ ৪৩ হাজার ৫৯২টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৬ দশমিক ৭৯ শতাংশ। এছাড়াও সুস্থতার হার ৮১ দশমিক ৬০ শতাংশ। আর মৃত্যু হার এক দশমিক ৪৩ শতাংশ।

এদিকে করোনা থেকে সুস্থ হয়েছেন আরও দুই হাজার ২০৯ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৭৫ হাজার ৮৮৫ জনে। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ২৮ জন এবং নারী আটজন।

বিভাগভিত্তিক হিসেবে ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৬ জনের মধ্যে ঢাকা বিভাগেই ৩০ জন। বয়সভিত্তিক হিসেবে ষাটোর্ধ্ব ২৩ জন। গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

%d bloggers like this: