ঢাকা ২৭.৯৯°সে ২৩শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
দারুসসালামে ফেনসিডিলসহ গ্রেফতার দুই বোন কারাগারে অভিনেত্রীকে ধর্ষণের হুমকি, যুবক গ্রেফতার গৌরীপুরে ১শ বোতল ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটক গৌরীপুরে বাস-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত দুই নারীসহ ৩জন ঈশ্বরগঞ্জে কর্মহীনদের মাঝে নগদ টাকা ও খাদ্যসামগ্রী বিতরণ গৌরীপুরে প্রতিপক্ষের বিরুদ্ধে পুকুরের পাড় কেটে ফেলার অভিযোগ গৌরীপুরে কর্মহীন, দুস্থ ও অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ ময়মনসিংহে কঠোর লকডাউনের ১৪ দিনে ৩০ লাখ টাকা অর্থদণ্ড আদায় গৌরীপুরে অসহায় ও কর্মহীন মানুষের মাঝে মায়ের মমতা কল্যাণ সংস্থার ঈদ উপহার সামগ্রী বিতরন ডোমারে হাজারো মানুষের চলাচলে চরম দুর্ভোগ

পাকিস্তানের পার্লামেন্টে সংঘর্ষে রণক্ষেত্র, নারী এমপি আহত

বাজেট অধিবেশন চলাকালে সরকারদলীয় ও বিরোধী আইনপ্রণেতাদের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে পাকিস্তানের পার্লামেন্ট। অধিবেশনে বিরোধীদলীয় নেতা শেহবাজ শরিফের বক্তব্য দ্বিতীয় দিনের মতো ব্যাহত করলে দুই পক্ষের মধ্যে গেল মঙ্গলবার (১৫ জুন) এই সংঘর্ষ শুরু হয়।

কেউ কেউ হাতে থাকা বাজেট বই ছুঁড়ে মারেন একে অন্যের দিকে। এতে আহত হন ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নারী আইনপ্রণেতা মালেকা বোখারি। তিনি চোখে আঘাত পেয়েছেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে জানানো হয়, সংঘর্ষের সময় এক পক্ষ আরেক পক্ষের দিকে বাজেটের নথি ও বইপত্র ছুড়ে মারেন। উত্তেজনার এক পর্যায়ে বিরোধীদলীয় নেতা শেহবাজ শরিফ হামলার শিকার হতে পারেন এমন আশঙ্কায় দলীয় নেতা কর্মীরা তাকে ঘিরে রাখে। স্পিকার আসাদ কায়সার তখন শরিফকে বক্তব্য থামাতে বললেও তিনি তা কর্ণপাত করেন নি।

যদিও ঘটনার জন্য বিরোধী দলকে দায়ী করেছেন পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। তিনি বলেছেন, বিরোধী দলের একজন সংসদ সদস্য শুরুতে আপত্তিকর শব্দ ব্যবহার করলে পিটিআইয়ের কয়েকজন ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান। এ ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছে পাকিস্তান মুসলিম লীগ। দলটির পক্ষ থেকে এক টুইট বার্তায় ক্ষমতাসীন তেহরিক-ই-ইনসাফকে ফ্যাসিবাদী দল হিসেবে আখ্যা দেওয়া হয়।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর