ঢাকা ২৯.৯°সে ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

গৌরীপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সাংবাদিকের জিডি

স্টাফ রিপোর্টার :

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউপির চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপন
সাংবাদিককে নারী ও শিশু নির্যাতন দমন আইনের মিথ্যা মামলায় জড়ানোর চেষ্টার অভিযোগে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার আ.লীগ নেতা ও স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপনের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন শেখ মো:বিপ্লব নামের এক স্থানীয় সাংবাদিক। গতকাল বৃহস্পতিবার রাতে এই জিডি করেন তিনি।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম সিদ্দিকী এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

সাংবাদিক শেখ বিপ্লব দৈনিক জনতা পত্রিকার গৌরীপুর প্রতিনিধি। অন্যদিকে রমিজ উদ্দিন স্বপন গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। মাওহা ইউপিতে গত নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে জয়ী হন তিনি।
শেখ মো.বিপ্লব দাবি করেছেন, ২০২০ সালে করোনার প্রাদুর্ভাবের শুরুতে মাওহা ইউনিয়নে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাতের ঘটনা ঘটে। জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) পরিচালনায় সেই চাল উদ্ধার অভিযানের দুটি ঘটনা তিনি ফেসবুক লাইভে দেখান। এর একটি অভিযান ছিল ২০২০ সালে ১৮ এপ্রিল রাতে বীর আহাম্মেদপুরে এবং অপরটি ২০ এপ্রিল সকালে ভুটিয়াকোনা বাজার এলাকায়।

এতে মাওহা ইউপির চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপন ক্ষিপ্ত হয়ে বিপ্লবের বিরুদ্ধে বিভিন্ন মামলা ও হামলার ষড়যন্ত্রের সুযোগ খুঁজছিলেন। এর মধ্যে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় মাওহা ইউনিয়নের নওহাটা গ্রামের এক অন্তঃসত্ত্বা নারী সন্তানের পিতৃত্বের দাবিতে একই এলাকার মাহবুব আলমের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে গৌরীপুর থানায় একটি মামলা করেন।

সাংবাদিক বিপ্লবের দাবি, এ মামলার বাদীকে দিয়ে বিপ্লবকেও আসামি করার জন্য পরামর্শ ও চাপ দেন ইউপি চেয়ারম্যান রমিজ। পরে এ বিষয়টি বিপ্লবকে ফোন করে জানান ওই নারী। এর ফলে সাংবাদিক বিপ্লব আশঙ্কা করছেন, তাঁকে হামলা ও মিথ্যা মামলায় ফাঁসাতে পারেন রমিজ উদ্দিন। সেজন্য এই জিডি করেছেন তিনি।




আপনার মতামত লিখুন :



আইন ও আদালত এর সর্বশেষ

এক ক্লিকে বিভাগের খবর