ঢাকা ৩৩°সে ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সুপ্রিম কোর্ট বার নির্বাচন ১০-১১ মার্চ

নিজস্ব প্রতিবেদক :

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) ২০২১-২০২২ বর্ষের নির্বাচন আগামী ১০ ও ১১ মার্চ বুধ ও বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।
সুপ্রিমকোর্ট বার সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সাংবাদিকদের এ কথা জানান।

সুপ্রিমকোর্ট বারের কার্যনির্বাহী কমিটির ১৪টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সভাপতি, সহসভাপতি ২টি ও সম্পাদক, কোষাধ্যক্ষ, সহ-সম্পাদক ২টিসহ মোট ৭টি সম্পাদকীয় পদ, কার্যনির্বাহী সদস্য পদ ৭টি।

নির্বাচনে অংশ নেয়ার জন্য ইতোমধ্যে প্যানেল ঘোষণা করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী পরিষদ সিনিয়র অ্যাডভোকেট আবদুল মতিন খসরুকে সভাপতি পদে ও অ্যাডভোকেট আব্দুল আলীম মিয়া জুয়েলকে সম্পাদক পদে মনোনয়ন দিয়েছেন।

অন্যদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সভাপতি পদে অ্যাডভোকেট ফজলুর রহমানকে ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে সম্পাদক পদে মনোনয়ন দিয়েছেন।

২০২০-২১ সেশনে সমিতির সভাপতি নির্বাচিত হয়েছিলেন সরকারি দল সমর্থিত সাদা প্যানেলের আইনজীবী এ এম আমিন উদ্দিন। আর সম্পাদক পদে নির্বাচিত হয়েছিলেন বিএনপি সমর্থিত নীল প্যানেলের ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। এ এম আমিন উদ্দিন এখন বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল।




আপনার মতামত লিখুন :



আইন ও আদালত এর সর্বশেষ