ঢাকা ৩০°সে ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

শুভ্র হত্যা মামলায় গৌরীপুর পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম কারাগারে

স্টাফ রিপোর্টার :
ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যাকান্ডের মামলায় গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে। রোববার (১৪ডিসেম্বর) ময়মনসিংহ বিচারিক আদালতে হাজির হয়ে সৈয়দ রফিকুল ইসলাম জামিন আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে শুভ্র হত্যা মামলায় ৫ নভেম্বর উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন পান মেয়র সৈয়দ রফিকুল ইসলাম। মাসুদর রহমান শুভ্র আসন্ন গৌরীপুর পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসাবে প্রচারণায় ছিলেন।
গত ১৭ অক্টোবর রাতে পৌর শহরের পানমহালে একদল সন্ত্রাসী শুভ্র সহ তার দুই সহযোগীকে কুপিয়ে গুরুতর আহত করে। তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে ওইদিন রাতে শুভ্রর মৃত্যু হয়। এ ঘটনায় নিহত শুভ্রর ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে ১৯ অক্টোবর গৌরীপুর থানায় উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ ও গৌরীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম সহ নাম উল্লেখ ১৪ জন ও অজ্ঞাত ৭/৮ জনকে বিরুদ্ধে মামলা করে।

উচ্চ আদালতের নির্দেশে শুভ্র হত্যা মামলার আসামি সৈয়দ রফিকুল ইসলাম আদালতে হাজির হলে বিচারক জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
শুভ্র হত্যা মামলায় পুলিশ ইতিমধ্যে মামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান রিয়াদ সহ ৯ জনকে গ্রেফতার করেছে। এ মামলার প্রধান আসামী মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ শুভ্র হত্যা মামলায় জেলহাজাতে থাকায় তাকে ইউপি চেয়ারম্যানের পদ থেকে সমায়িক বরখাস্ত করা হয়েছে।




আপনার মতামত লিখুন :