Durnitibarta.com
ঢাকাবুধবার , ১৫ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ময়মনসিংহে দুদকের মামলায় সাবেক ওসি গোলাম সারোয়ার কে কারাগারে

প্রতিবেদক
Editor
জুন ১৫, ২০২২ ৯:২৮ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহ প্রতিনিধি :

জ্ঞাত আয়’বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় ময়মনসিংহের কোতোয়ালি মডেল থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সারোয়ারকে (৬৫) কারাগারে পাঠিয়েছেন আদালত।
বুধবার (১৫ জুন) বিকেল ৩টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ হেলাল উদ্দিন তার জামিন আবেদন না’মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
দুদকের পিপি সঞ্জীব সরকার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ৩০ মে জ্ঞাত আয়বহির্ভূত তিন কোটি ৪৫ হাজার ৩৫৪ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ময়মনসিংহ দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক রামপ্রসাদ বাদী হয়ে সাবেক ওসি সারোয়ার ও তার তিন ছেলের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলায় ওসি গোলাম সারোয়ার ও তার ছেলে এনামুল হক আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। আদালত গোলাম সারোয়ারের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেন।তবে তার ছেলে এনামুল হকের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

পিপি সঞ্জীব সরকার আরও বলেন, অন্য দুই মামলায় ওসি গোলাম সারোয়ার’র অপর দুই ছেলে নাজমুল হক এবং মঞ্জুরুল হকের বিরুদ্ধে তদন্ত চলছে।
মামলা সূত্র জানায়, অভিযোগের ভিত্তিতে ২০১৯ সাল থেকে ওসি সারোয়ার ও তার তিন ছেলের বিরুদ্ধে তদন্ত শুরু হয়। তদন্তে তাদের দেওয়া সম্পদের বিবরণীতে গড়মিল পাওয়া যায়। জ্ঞাত আয়’বহির্ভূত তিন কোটি ৪৫ হাজার ৩৫৪ টাকার অবৈধ সম্পদ অর্জনের প্রমাণ পেয়ে তাদের বিরুদ্ধে ময়মনসিংহ বিশেষ আদালতে মামলা করে দুদক।
গোলাম সারোয়ার দায়িত্বে থাকার সময় মানুষকে ভয়ভীতি দেখিয়ে অবৈধ’ভাবে এসব সম্পদ অর্জন করেছেন বলেও মামলায় উল্লেখ করা হয়। তার ছেলে মঞ্জুরুল হক মামুন একজন সিভিল ইঞ্জিনিয়ার। বাবার ক্ষমতার অপব্যবহার করে ২০২০ সালের ৩ ফেব্রুয়ারি ২৯ লাখ দুই হাজার ৯২৬ টাকা আয় করার প্রমাণ পাওয়ায় তার বিরুদ্ধে মামলা করা হয়।মেজ ছেলে নাজমুল হক মারুফ ঢাকার সাভারে অবস্থিত জাতীয় বস্ত্র ও প্রকৌশল গবেষণা ইনস্টিটিউটের প্রভাষক। বাবা-ছেলে যোগসাজশে অবৈধ সম্পদ অর্জন করায় তার বিরুদ্ধেও মামলা করা হয়।
বড় ছেলে এনামুল হক মাসুম জ্ঞাত আয়বহির্ভূত ৫৫ লাখ ৮৬ হাজার ৪৬৭ টাকার সম্পদ অর্জন করায় তার নামে মামলা করে দুদক।