Durnitibarta.com
ঢাকাশনিবার , ১৮ মে ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরগঞ্জে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে ৫ প্রার্থীকে জরিমানা

প্রতিবেদক
বার্তা বিভাগ
মে ১৮, ২০২৪ ১১:২২ অপরাহ্ণ
Link Copied!

খাইরুল ইসলাম আল আমিন: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে ৫ প্রার্থীকে দশ হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্র্যাট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হোসেন। ১৮ মে শনিবার ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে এ জরিমানা করা হয়।

জানা যায়, আগামী ২৯ মে ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন। উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীরা রয়েছে নিজ নিজ প্রচারণায় ব্যাস্ত। উপজেলা জুড়ে রং বেরঙ্গের পোষ্টার টানিয়ে, পাড়ায় মহল্লায় মাইকিং করে প্রচারনা চালিয়ে যাচ্ছে। কিন্তু অনেকেই প্রচারণায় ভঙ্গ করছে নির্বাচনী আচরণ বিধি। তাই আচরণ বিধি-২১ ভঙ্গ করে জোড়া মাইক ব্যবহার করার অপরাধে বৃহস্পতিবার ৫ প্রার্থীকে জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্র্যাট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হোসেন। এসময় ২ জন চেয়ারম্যান প্রার্থী বদরুল আলম প্রদীপ (আনারস) ও হাসান মাহমুদ (ঘোড়া) কে দুই হাজার করে চার হাজার টাকা,  ২ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী শেখ ওয়ালী উল্লাহ রাসেল (তালা) ও ইফতেখার আলম খান রুপক (টিয়া পাখি) কে দুই হাজার করে চার হাজার টাকা এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী শেফালী হামিদ (হাঁস) কে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্র্যাট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইকবাল হোসেন জানান, উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে দুই জন চেয়ারম্যান, দুই জন ভাইস চেয়ারম্যান ও একজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে  মোট দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।