loading...

অশ্লীল সিনেমার নায়ক মেহেদি এখন তেল ব্যবসায়ী

0

ঢাকাই চলচ্চিত্রে এক সময়ের পরিচিত মুখ চিত্রনায়ক মেহেদী। নব্বই দশকের শেষের দিকে তিনি চলচ্চিত্রে নিয়মিত অভিনয় করেছেন। তবে তার অভিনীত অধিকাংশ চলচ্চিত্র ছিল অশ্লীল। এজন্য সমালোচনার মুখে পড়তে হয়েছিল এ অভিনেতাকে।

অশ্লীলতাবিরোধী অভিযান শুরু হলে অশ্লীল দৃশ্যের অভিনেতা-অভিনেত্রীরা ছিটকে পড়েন। মেহেদীও সেসময় চলচ্চিত্র থেকে বিদায় নেন, লোকচক্ষুর অন্তরালে চলে যান।

চলচ্চিত্রে মেহেদীর আত্মপ্রকাশ শৈশবে। শিশুশিল্পী হিসেবে তিনি বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেন। ‘পাগল মন’ সিনেমার মাধ্যমে অভিষেক হয় তার। এরপর ‘ধনদৌলত’, ‘হাসু আমার হাসু’, ‘অন্যায়’, ‘মহান’, ‘নিয়ত’, ‘চেনামুখ’, ‘শরীফ বদমাশ’, ‘নান্টু ঘটক’, ‘জারকা’, ‘তিন বাহাদুর’, ‘মর্যাদা’, ‘নবাব’, ‘অহিংসা’, ‘কাবিন’, ‘বিধাতা’, ‘উনিশ বিশ’, ‘দিদার’, ‘কসম’, ‘বিস্ফোরণ’, ‘নাগজ্যোতি’সহ বেশ কিছু সিনেমায় অভিনয় করেন।

নায়িকা হিসেবে শাবনূর, সোনিয়ার মতো প্রথম সারির নায়িকাদের পেয়েছিলেন ক্যারিয়ারের শুরুতে। কিন্তু ভাগ্য তার সুপ্রসন্ন ছিলো না। পরিচিতি পেলেও নিজেকে প্রথম সারির নায়ক হিসেবে প্রতিষ্ঠিত করতে পারেননি।

সম্প্রতিএফডিসিতে সময় কাটিয়ে গেলেন চিত্রনায়ক মেহেদি। সেখানেই জানালেন তার বর্তমান জীবনের নানা কথা। মেহেদির বর্তমান বয়স ৫৩। বনেদি পরিবারের ছেলে মেহেদির পুরান ঢাকায় ব্যবসা রয়েছে। রয়েছে মতিঝিলে পেট্রোল পাম্প। সেই ব্যবসা দেখাশোনা করেই সময় কাটে তার।

নিজের ব্যক্তিজীবন নিয়ে মেহেদি সাংবাদিকদের বলেন, স্ত্রী সন্তানদের নিয়ে ভালো আছি আল্লাহর রহমতে। আমার স্ত্রী পুরান ঢাকার মেয়ে ফারজানা। আমাদের বড় ছেলে মাজহারুল হক মাহির বয়স ১০, মেয়ে মেহজাবিন হক ইশরাতের বয়স ৮। সবার কাছে দোয়া চাই যেন ভালো থাকি।

মেদেহি অভিনয়ে ফিরতে চান বলেও জানান। তিনি বলেন, আমিসহ আরও অনেক তারকাকেই অশ্লীলতার দায়ে অভিযুক্ত করা হয়। এটা ঠিক নয়। আমরা কমার্শিয়াল ছবিগুলোতে অভিনয় করতাম। হ্যাঁ, আমরা কিছুটা উত্তেজক দৃশ্যতে অভিনয় করেছি। কিন্তু সেসবে ‘কাটপিস’ যুক্ত করে সেই সময়টাকে অশ্লীল যুগ বানিয়েছেন প্রযোজক ও হল মালিকরা। তাদেরকে তো কেউ অভিযুক্ত করে না। আমরা অভিনয় করে চলে আসতাম। এরপর একটা গানের দৃশ্যে কিংবা কোনো রোমান্টিক দৃশ্যে সমন্বয় রেখে ‘কাটপিস’ জুড়ে দেওয়া হতো। আর এসবের দায়ও আমাদের ঘাড়ে চলে এসেছে। এসব মিথ্যে অভিযোগ অনেক তারকারাও করেছেন আমাদের নিজেদের আখের গোছাতে। এখন সময়টা ভালো হয়েছে। ভালো রুচির প্রযোজক ও নির্মাতারা এসেছেন। সুযোগ হলে কাজ করতে চাই।

loading...
%d bloggers like this: