ঢাকা ২৭.৯৯°সে ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শেরপুরে সরকারি বই বিক্রির দায়ে নারী প্রধান শিক্ষকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

শেরপুরের শ্রীবরদীতে ২০২০-২১ শিক্ষাবর্ষের মাধ্যমিকের ১৭ বস্তা ভর্তি বই উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় বই বহনে জড়িত থাকার অভিযোগে রুবেল মিয়া নামে এক অটোচালককে আটক করেছে পুলিশ। এ নিয়ে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) ঘোনাপাড়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারজানা আক্তার কোহিনুরসহ ৫ জনের নামে মামলা হয়েছে। এর আগে বুধবার রাতে ঘোনাপাড়া নতুন বাজার সড়কে এসব বই জব্দ করে পুলিশ।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, সরকারি বই বিক্রির গোপন সংবাদ পেয়ে অভিযান চালায় পুলিশ। এ সময় শ্রীবরদীর ঘোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে নিয়ে আসা ২০২০-২১ শিক্ষা বর্ষের ১৭ বস্তাভর্তি উদ্ধার করা হয়। পরে বই বহনে অটোবাইক ও চালক রুবেল মিয়াকে আটক করা হয়। বৃহস্পতিবার ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারজানা আক্তার কোহিনুরসহ ৫ জনের নামে থানায় একটি মামলা হয়েছে।

প্রধান শিক্ষক ফারজানা আক্তার কোহিনুর বলেন, আমি কিছুই জানিনা। কেউ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নজরুল ইসলাম বলেন, বই বিক্রি নিষিদ্ধ। তবে যদি বিক্রি করে থাকে তা আমার জানা নেই। উপজেলা একাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেন বলেন, আমরা বিষয়টি নিয়ে জেলা কর্মকর্তাদের সাথে আলোচনা করেছি। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ঘটনার সত্যতা নিশ্চিত করে শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আবুল হাশিম বলেন, আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর


x