ঢাকা ২৯.৯৯°সে ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

কোমরে পিস্তল গুজে দিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৩

ফেনীর সোনাগাজীতে শামীম হোসেন নামে এক স্কেভেটর চালকের কোমরে পিস্তল গুজে দিয়ে ছবি তুলে ফাঁসানোর হুমকি দিয়ে ৪৬ হাজার টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র।

এ ঘটনায় ভুক্তভোগী সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেছেন। পরে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার চরচান্দিয়া গ্রামের মারুফ হোসেন প্রীতম (২৩), চরগণেশ গ্রামের শেখ মিরাজ উদ্দিন রিফাত (২২) ও তানভীর হোসেন (২২)।

পুলিশ, ভুক্তভোগি ও এলাকাবাসী জানায়, গত শুক্রবার (২১ মে) রাতে পশ্চিম চরচান্দিয়া গ্রামের স্কেভেটর চালক মো. শামীম হোসেনকে মাটির কাটার কথা বলে পৌরসভার সেলিম ম্যানশনের নিচে ডেকে নেয় প্রীতম। সেখানে শামীমের পকেটে থাকা ২৬ হাজার টাকা ছিনিয়ে নেয়া হয়। পরে রিফাত, তানভীর, দীপু, মিঠু ও হৃদয়সহ ৭-৮ জন তাকে প্রথমে অস্ত্রের মুখে জিম্মি করে মারধর করে। পরে শামীমের কোমরে একটি পিস্তল গুজে ছবি ও ভিডিও ধারণ করে তাকে পুলিশে দেয়ার ভয় দেখিয়ে আরও ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে ওই চক্র। ভয়ে শামীম তার পরিচিত বেলাল নামের এক ব্যবসায়ীর থেকে সংগ্রহ করে আরও ২০ হাজার টাকা দিয়ে মুক্তি পান।

ভুক্তভোগী শামীম মামলা দায়ের করার পর সোনাগাজী মডেল থানা পুলিমের চারটি দল শনিবার (২২ মে) দিবাগত রাত থেকে রোববার (২৩ মে) ভোররাত অভিযান চালিয়ে তিন জনকে আটক করে। রোববার তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। সোমবার (২৪ মে) আদালত রিমান্ড শুনানির দিন ধার্য করেছেন।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুল ইসলাম পলাশ জানান, মামলার তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

 




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর