ঢাকা ২৮.৯৯°সে ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

কথিত বন্দুকযুদ্ধে নিহত ৬

নিউজ ডেস্ক:

ফেনী, বরিশাল, যশোর, ময়মনসিংহ, টাঙ্গাইল ও দিনাজপুরে কথিত বন্দুকযুদ্ধে ছয় জন নিহত হয়েছে।

শনিবার রাত থেকে রোববার ভোর পর্যন্ত এসব ‘বন্দুকযুদ্ধ’ ঘটে।

ময়মনসিংহ প্রতিনিধি জানান, নগরীর মাসকান্দার গনশার মোড় এলাকায় গোয়েন্দা পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রিয়াজুল ইসলাম বিপ্লব (৪০) নামে একজন নিহত হয়েছেন। নিহত বিপ্লব নগরীর শীর্ষ মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে ডিবি পুলিশ।

টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা: তাসকিন ও ইমরুল বাদ, ফিরলেন সৈকত
ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) পরিমল দাসের ভাষ্য, শনিবার রাতে নগরীর মাসকান্দা এলাকায় কয়েকজন মাদক ব্যবসায়ী মাদক ভাগাভাগি করছে- এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকার গনশার মোড়ে অভিযান চালানো হয়। মাদক ব্যবসায়ীরা উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটলে গুলিবিদ্ধ অবস্থায় মাদক সম্রাট বিপ্লবকে আটক করা হয়। ঘটনাস্থল থেকে ২০০ গ্রাম হেরোইন, ২০০ পিস ইয়াবা, তিনটি গুলির খোসা ও দুটি চাকু উদ্ধার করা হয়।

পরে তাকে দ্রুত ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বন্দুকযুদ্ধের সময় পুলিশের কনস্টেবল রাশেদুল ও কনস্টেবল কাওছার আহত হন বলে দাবি করা হয়।

ফেনী সংবাদদাতা জানান, জেলার ছাগলনাইয়ার পশ্চিম পাঠাননগর এলাকায় শনিবার রাতে কথিত ‘বন্দুকযুদ্ধে’ আলমগীর হোসেন (৩২) নামে এক যুবক নিহত হন। পুলিশের দাবি, আলমগীর উপজেলার চিহ্নিত মাদক বিক্রেতা।

নিহত আলমগীর পাঠাননগর ইউনিয়নের পূর্ব পাঠান গড় এলাকার আবদুস সালাম ভূইঁয়ার ছেলে।

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম মোর্শেদ পিপিএম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “নিহত আলমগীর উপজেলার চিহ্নিত ইয়াবা ডিলার ও ফেনসিডিল বিক্রেতা ছিলেন। তার বিরুদ্ধে ছাগলনাইয়া থানায় বিভিন্ন অভিযোগে নয়টি মামলা রয়েছে।”

ব‌রিশাল সংবাদদাতা জানান, সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের দ‌ক্ষিণ চরআইচা গ্রামে রোববার ভোরে মহানগর গোয়েন্দা (ডি‌বি) পু‌লিশের সঙ্গে ‘বন্ধুকযুদ্ধে’ এক যুবক নিহত হয়েছে। পুলিশের দাবি নিহত যুবক ডাকাত দলের সদস্য।

নিহত যুবকের বয়স আনুমা‌নিক ৩৮ বছর।

ঘটনাস্থল থেকে একটি পাইপগান, একটি রামদা, একটি চাপা‌তি ও আট রাউন্ড গু‌লির খোসা উদ্ধার করা হয়েছে বলে দাবি পুলিশের।

ব‌রিশাল মেট্রোপ‌লিটন পু‌লিশের কাউ‌নিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম পি‌পিএম বলেন, “রাত ৩টার দিকে শায়েস্তাবাদ সংলগ্ন নদীতে আলো ‌দেখতে পেয়ে ডি‌বি পু‌লিশের এক‌টি টিমের সন্দেহ হয়। তারা কাছাকা‌ছি এগিয়ে গেলে ডাকাতরা পু‌লিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় ডি‌বি পু‌লিশ পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ডাকাত সদস্যরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে অজ্ঞাত পরিচয় ওই যুবকের মরদেহ উদ্ধার করে পুলিশ।”

যশোর প্রতিনিধি জানান, যশোরের চৌগাছায় ছুটিপুর সড়কের রুদ্রপুর এলাকা থেকে পুলিশ ডালিম হোসেন (৩৫) নামে এক যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে। পুলিশের দাবি, দুদল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলিতেই ডালিম মারা গেছেন।

নিহত ডালিম হোসেন যশোর শহরের শংকরপুর এলাকার সৌরভ হোসেনের ছেলে।

যশোর কোতোয়ালী থানার ওসি কেএম আজমল হুদা বলেন, “যশোর-ছুটিপুর সড়কের রুদ্রপুরে দুদল মাদক ব্যবসায়ীর মধ্যে ‘বন্দুকযুদ্ধ’ চলছে- এমন খবর পেয়ে রোববার ভোরে পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে এক যুবকের লাশ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।

ঘটনাস্থল থেকে ইয়াবা, অস্ত্র, গুলি উদ্ধার করা হয় বলে দাবি করেন তিনি।

অন্যদিকে, দিনাজপুরের বিরল উপজেলার তেগরা এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ গালকাটা বাবু নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, গালকাটা বাবু দীর্ঘদিন ধরে গাঁজা, ফেনসিডিল ও ইয়াবার ব্যবসা পরিচালনা করে আসছিল।

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, পুষ্টকামুরী দক্ষিণপাড়া ব্রিজের কাছে শনিবার দিবাগত রাত ২টার দিকে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাতপরিচয় ছিনতাইকারী নিহত হয়েছেন। ওসি একেএম মিজানুল হক ঘটনার সত্যতা স্বীকার করেছেন।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর