ঢাকা ২৯°সে ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
ফুলপুরে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় ছাত্রদলের দোয়া ও ইফতার মাহফিল সিলেট নগরীর আখালিয়া থেকে তরুণীর লাশ উদ্ধার হেলডস্ ওপেন স্কাউট গ্রুপ ও কৃষি ব্যাংকের যৌথ উদ্যোগ এতিমদের মাঝে ঈদের পোশাক বিতরণ ফুলপুরে মানবাধিকার কমিশনের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত  ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল নিজ উদ্যোগে কর্মহীনদের খাদ্য সহায়তার হাত বাড়ালেন ডাঃ প্রিন্স সেন রাশিয়া থেকে আসবে এক কোটি ডোজ ভ্যাকসিন দ্বিতীয় ধাপে বীর মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ ময়মনসিংহে র‌্যাবের অভিযানে নকল স্বর্ণের বারসহ আটক-১ ঈশ্বরগঞ্জে ২৪ কেজি গাঁজাসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪

নবজাতককে খাচ্ছিলো কুকুরের পাল !

কে আই আল আমীন:

নগরীর কৃষ্টপুর পাদ্রি মিশন রোডে ময়লার ভাগাড়ে কেউ ফেলে গিয়েছিল এক নবজাতককে। ময়লার ভেতরে পড়ে থাকা মাত্র কয়েক ঘণ্টা বয়সী ওই শিশুটিকে কামড়ে খেতে চেয়েছিল কয়েকটি কুকুর। সেই কুকুরের হাত থেকে স্থানীয় বাসিন্দা এবং ময়মনসিংহ প্রতিদিন পত্রিকার সম্পাদক খায়রুল আলম রফিক উদ্ধার করলেও শেষ রক্ষা হয়নি শিশুটির।

নিষ্ঠুর এই পৃথিবীর মায়া ত্যাগ করে শিশুটি পাড়ি জমিয়েছে অন্য জগতে। গতকাল রবিবার সকাল সাড়ে ৮টার দিকে সেখানকার ডাঃ হালিমা খাতুন ম্যাটস্ এর সামনে এই ঘটনা ঘটে। ময়মনসিংহ প্রতিদিন পত্রিকার সম্পাদক খায়রুল আলম রফিক জানান, তিনি তার পত্রিকা অফিসে যাচ্ছিলেন । এ সময় ডাঃ  হালিমা খাতুন ম্যাটস্ এর সামনে ডাস্টবিনে পড়ে থাকা নবজাতকটিকে একটি কুকুরের পাল কামড়ে খাওয়া শুরু করে। ততক্ষণে শিশুটি মরে যায় ।
এরপর কোতয়ালী মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ মাহমুদুল ইসলাম পিপিএমকে জানানো হয় পরে তিনি এসআই মাহবুর রহমান শিশুটির লাশ উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্তে পাঠায় ।

সাংবাদিক রফিক খায়রুল জানান, কুকুরগুলি শিশুটির বিভিন্ন স্থানের কিছু অংশের মাংস খেয়ে ফেলেছিল। তার ধারণা, জন্মের কয়েক ঘণ্টা পর বাজারের ব্যাগে ময়লার সঙ্গে শিশুটিকে ভরে কেউ ওই ডাস্টবিনে ফেলে রেখে যায়। গতকাল সকাল ৯টার দিকে শহরের বাঘমারা মোড় থেকে পলিথিনে মোড়ানো ১দিন বয়সী এক নবজাতকের লাশ উদ্ধার করেছে কোতয়ালী মডেল থানা পুলিশ । তদন্তকারী কর্মকর্তা এসআই মঞ্জুরুল ইসলাম জানান, লাশ উদ্ধারের পর ময়মনসিংহ মেডিকেল কলেজ ময়নাতন্তে পাঠনো হয়েছে ।

ময়মনসিংহ মেডিকেল কলেজের চিকিৎসকরা জানান, শিশুদুটি পুষ্ট ছিল । তারপরও প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা না করতে পারায় তারা বেঁচে থাকতে পারেনি। কোতয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম পিপিএম জানান, এ ঘটনায় থানায় পৃথক মামলার প্রস্তুতি চলছে ।

এদিকে দীর্ঘদিন ধরেই ময়মনসিংহ শহরের চরপাড়া, বাঘমারা, কৃষ্টপুরসহ ক্লিনিক ও প্রাইভেট হাসপাতাল পাড়ায় অবহেলিত হয়ে অনেক নবজাতকই এমন ঘটনার শিকার হয়েছে । পুলিশ লাশ উদ্ধার এবং মামলা করলেও সংশ্লিষ্টরা থেকে গেছে ধরা ছোঁয়ার বাইরে । এদিকে পদ্দা প্রাঃ হাসপাতাল ও ক্লিনিক থেকে অবৈধ গর্ভপাত ঘটানোর অভিযোগ উঠেছে । এক্ষেত্রে প্রতিষ্ঠানগুলো এন্ট্রি ছাড়াই রোগী ভর্তি এবং গর্ভপাত ঘটিয়ে চলছে । সিভিল সার্জনের পক্ষ থেকেও কোন ব্যবস্থা নেয়া হয়না




আপনার মতামত লিখুন :



অপরাধ এর সর্বশেষ

এক ক্লিকে বিভাগের খবর